Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ind-W vs Eng-W Test 2023

৭ রান দিয়ে ৫ উইকেট, বাংলার বোলারের দাপটে ইংল্যান্ডের বিরুদ্ধে চালকের আসনে ভারত

ইংল্যান্ডের মহিলা দলের বিরুদ্ধে প্রথম ইনিংসে মাত্র ৭ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন দীপ্তি শর্মা। বাংলার বোলারের দাপটে দেশের মাটিতে চালকের আসনে ভারত।

cricket

উইকেট নেওয়ার পর উল্লাস বাংলার দীপ্তি শর্মার। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ১৬:০১
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রাথমিক দলে থাকলেও প্রথম একাদশে সুযোগ হয়নি তিন জন বাঙালি ক্রিকেটারের এক জনেরও। তবে বাংলার প্রতিনিধিত্ব করছেন দীপ্তি শর্মা। বাঙালি না হলেও ঘরোয়া ক্রিকেটে বাংলার হয়ে খেলেন তিনি। সেই দীপ্তিই দাপট দেখালেন মুম্বইয়ের মাঠে। ইংল্যান্ডের মহিলা দলের বিরুদ্ধে ৫ উইকেট নিলেন। দীপ্তির স্পিনের ভেলকিতে দ্বিতীয় দিনেই চালকের আসনে ভারতের মহিলা দল।

প্রথম দিন ব্যাট করতে নেমে ৪০০ রান পার করেছিল ভারত। দ্বিতীয় দিনের শুরুতে তার সঙ্গে খুব বেশি রান যোগ হয়নি। ব্যাট হাতেও রান পেয়েছেন দীপ্তি। সাত নম্বরে ব্যাট করতে নেমে ৬৭ রান করেন তিনি। প্রথম ইনিংসে ৪২৮ রান করে ভারত। যে ভাবে প্রথম দিন ভারতীয় ব্যাটারেরা খেলেছিলেন তাতে দেখে মনে হচ্ছিল ইংল্যান্ডও বড় রান করবে। কিন্তু আদতে হল তার উল্টো।

শুরু থেকেও উইকেট পড়তে শুরু করে ইংল্যান্ডের। একমাত্র ন্যাট শিভার-ব্রান্ট ছাড়া কেউ রান পাননি। ট্যামি বিউমন্ট, সোফিয়া ডাঙ্কলি, হেদার নাইটের মতো অভিজ্ঞ ব্যাটারেরা সুবিধা করতে পারেননি। ভারতীয় বোলারদের মধ্যে সবার শেষে বল করতে যান দীপ্তি। আর তার পরেই চমক দেখান তিনি। ইংল্যান্ডের মিডল ও লোয়ার অর্ডারকে সাজঘরে ফেরান তিনি।

ড্যানিয়েল ওয়াট, এমি জোনস, সোফি একলেস্টোন, কেট ক্রস ও লরেন ফিলারকে আউট করেন দীপ্তি। ৫.৩ ওভারে মাত্র ৭ রান দিয়ে ৫টি উইকেট নেন তিনি। দীপ্তির দাপটে ৩৫.৩ ওভারে ১৩৬ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ড। শিভার-ব্রান্ট ৫৯ রান না করলে তাদের সমস্যা আরও বাড়ত। প্রথম ইনিংসে ২৯২ রানের বিশাল লিড পায় ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deepti Sharma India Women Cricket team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE