Advertisement
০৫ মে ২০২৪
KKR captain in IPL 2024

আইপিএলে অধিনায়ক ঘোষণা করে দিল কেকেআর, কাকে দায়িত্ব দিল কলকাতা, সহকারী হলেন কে?

গত মরসুমে চোটের কারণে শ্রেয়স আয়ার খেলতে না পারায় কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক করা হয়েছিল নীতীশ রানাকে। এ বার শ্রেয়স ফেরায় তিনিই কি অধিনায়ক হলেন? না কি কোনও বদল করল না কলকাতা?

cricket

কলকাতা নাইট রাইডার্সের মালিক শাহরুখ খান। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ১৪:৪১
Share: Save:

আইপিএল শুরুর চার মাস আগে অধিনায়কের নাম ঘোষণা করে দিল কলকাতা নাইট রাইডার্স। গত মরসুমে চোটের কারণে শ্রেয়স আয়ার খেলতে না পারায় কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক করা হয়েছিল নীতীশ রানাকে। এ বার শ্রেয়স ফিরেছেন। তাই তাঁকেই আবার দলের অধিনায়ক করা হয়েছে। গত মরসুমের অধিনায়ক নীতীশ হয়েছেন সহ-অধিনায়ক।

বৃহস্পতিবার কলকাতা নাইট রাইডার্সের সিইও বেঙ্কি মাইসোর নতুন অধিনায়কের নাম ঘোষণা করেন। তিনি জানান, শ্রেয়স আগামী মরসুমে দলের অধিনায়ক হবেন। নীতীশ হবেন তাঁর সহকারী। বেঙ্কি বলেন, ‘‘চোটের কারণে ২০২৩ সালের আইপিএল খেলতে পারেনি শ্রেয়স। এটা দুর্ভাগ্যজনক। তবে এ বার ও খেলবে। আমরা খুশি যে আবার নেতৃত্বে ফিরেছে শ্রেয়স। যে ভাবে ও চোট সারিয়ে ফিরেছে তা শ্রেয়সের দৃঢ় মানসিকতার পরিচয় দেয়।’’

গত মরসুম ভাল যায়নি কেকেআরের। ১৪টি ম্যাচের মধ্যে মাত্র ৬টি ম্যাচ জিতে সাত নম্বরে শেষ করেছিল কলকাতা। একটা সময় প্রথম চারে শেষ করার সুযোগ থাকলেও শেষ দিকে পর পর কয়েকটি ম্যাচ হেরে যাওয়ায় সমস্যায় পড়েছিল তারা। শ্রেয়স না থাকায় মিডল অর্ডারে নীতীশ একা পড়ে যাচ্ছিলেন। যদিও রিঙ্কু সিংহ ফিনিশার হিসাবে নিজের জায়গা করে নিয়েছিলেন। শ্রেয়স ফেরায় এ বার দল অনেকটাই শক্তিশালী হয়েছে। চলতি মাসের ১৯ তারিখ আইপিএলের নিলাম। সেখানে বেশ কয়েক জন ক্রিকেটারের দিকে নজর থাকবে কলকাতার। তার আগে দলের অধিনায়কের নাম ঘোষণা করে দিল তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Shreyas Iyer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE