Advertisement
০৫ মে ২০২৪
Ranji Trophy 2024

বাংলার বিরুদ্ধে রিকি ভুঁইয়ের শতরান, তৃতীয় দিনে আকাশ, ঈশানেরা তুললেন মাত্র ৩ উইকেট

বাংলার বিরুদ্ধে ধীরে ধীরে ম্যাচে ফিরছে অন্ধ্রপ্রদেশ। আর মাত্র ৭০ রানে পিছিয়ে তারা। বাংলার বোলারেরা তৃতীয় দিনে মাত্র ৩ উইকেট তুলতে পারলেন না।

ricky bhui

রিকি ভুঁই। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৪ ১৭:২৮
Share: Save:

বাংলার বোলারেরা তৃতীয় দিনে অন্ধ্রপ্রদেশকে অলআউট করতে পারল না। মাত্র ৩ উইকেট পড়ল রবিবার। রিকি ভুঁই শতরান করলেন। অন্ধ্রের অধিনায়ক হনুমা বিহারী ৫১ রান করেন। দিনের শেষে যদিও বাংলা ৭০ রানে এগিয়ে।

রবিবার ঈশান পোড়েল, আকাশ দীপ, প্রদীপ্ত প্রামাণিকেরা তিনটির বেশি উইকেট না পেলেও রান খুব বেশি দেননি। শনিবার অন্ধ্র শেষ করেছিল ১১৯ রানে। রবিবার সারা দিনে আরও ২২০ রান যোগ হয়েছে। পড়েছে ৩ উইকেট। ফলে এখনও ম্যাচ বাংলার হাত থেকে বেরিয়ে যায়নি। কিন্তু সোমবার দ্রুত অন্ধ্রের ইনিংস শেষ না করতে পারলে প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবিধা নিতে ব্যর্থ হবে বাংলা।

রিকির জন্ম মধ্যপ্রদেশে। কিন্তু তিনি খেলেন অন্ধ্রের হয়ে। ২৪৩ বলে ১০৭ রান করে অপরাজিত রিকি। মেরেছেন ১২টি চার এবং একটি ছক্কা। তাঁর সঙ্গী হয়েছিলেন হনুমা। ১৩৩ বলে ৫১ রান করে আউট হয়ে যান তিনি। রিকির সঙ্গে এর পর ৭১ রানের জুটি গড়েন নীতীশ কুমার রেড্ডী (৩০)। দিনের শেষে ক্রিজ়ে রয়েছেন রিকি এবং শোয়েব মহম্মদ খান। ৬১ রানের জুটি তৈরি করে ফেলেছেন।

রবিবার আকাশ, ঈশান এবং মহম্মদ কইফ একটি করে উইকেট নেন। প্রদীপ্ত প্রামাণিক এই ইনিংসে এখনও পর্যন্ত ৪১ ওভার বল করে ৯৫ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন। অন্য স্পিনার করণ লাল ১১ ওভারে দেন ৩৪ রান। কোনও উইকেট পাননি তিনি। আকাশ এবং মহম্মদ কইফ দু'টি করে উইকেট নেন। পোড়েল ২৪ ওভারে ৭৮ রান দিয়ে একটি উইকেট নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy 2024 bengal cricket Andhra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE