Advertisement
০১ মে ২০২৪
Syed Mushtaq Ali Trophy

মুস্তাক আলি ট্রফি থেকে বিদায় বাংলার, টি-টোয়েন্টি ক্রিকেটে নজির অসম অধিনায়ক পরাগের

মোহালির ২২ গজে বাংলার ব্যাটার এবং বোলারেরা সাফল্য পেলেন না। অসমের সামনে কোনও চ্যালেঞ্জই ছুড়তে পারলেন না বাংলার ক্রিকেটারেরা। ফলে প্রিকোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হল।

Picture of Riyan Parag

রিয়ান পরাগ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২৩ ২৩:১০
Share: Save:

সৈয়দ মুস্তাক আলি ট্রফির প্রিকোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিল বাংলা। মঙ্গলবার সুদীপ কুমার ঘরামির দল ৮ উইকেটে হেরে গেল অসমের কাছে। ২০ ওভারের ম্যাচে প্রথমে ব্যাট করে বাংলা করে ৮ উইকেটে ১৩৮ রান। জবাবে ১৭.৫ ওভারে ২ উইকেটে ১৪২ অসমের। দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন রিয়ান পরাগ। টি-টোয়েন্টি ক্রিকেটে একটি রেকর্ডও করলেন অসমের ক্রিকেটার।

এই নিয়ে টানা সাতটি টি-টোয়েন্টি ম্যাচে অর্ধশতরান করলেন পরাগ। যে নজির বিশ্বের আর কোনও ক্রিকেটারের নেই। পর পর সাতটি ম্যাচে পরাগ করলেন ৬১, অপরাজিত ৭৬, অপরাজিত ৫৩, ৭৬, ৭২, অপরাজিত ৫৭ এবং অপরাজিত ৫০।

মোহালির ২২ গজে প্রথমে ব্যাট করতে সুবিধা করতে পারল না বাংলা। ব্যাটিংয়ে ধস নামল অসমের বোলিং আক্রমণের সামনে। দুই ওপেনার অভিমন্যু ঈশ্বরণ (১৫ বলে ২১) এবং অভিষেক পোড়েল (১৬ বলে ২৩) শুরুটা খারাপ না করলেও বড় রান পেলেন না কেউই। ৩৪ রানে প্রথম উইকেটের জুটি ভাঙার পর থেকে নিয়মিত ব্যবধানে উইকেট হারাল বাংলা। তার মধ্যে কিছুটা লড়াইয়ের চেষ্টা করলেন করণ লাল। তিনি করলেন ২০ বলে ২৪ রান। এ ছাড়া কৌশিক মাইতি ২০ বলে ২১ রান করে অপরাজিত থাকেন ন’নম্বরে ব্যাট করতে নেমে। অসমের আকাশ সেনগুপ্ত ২৯ রানে ৩ উইকেট নিলেন। ২৩ রানে ২ উইকেট পরাগের।

বলের পর ব্যাট হাতেও সাফল্য পেলেন পরাগ। তাতেই হল টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন রেকর্ড। একই সঙ্গে প্রতিযোগিতা থেকে ছিটকে গেল বাংলা। অসমের দুই ওপেনার ঋষভ দাস (২৬ বলে ৩১) এবং ডেনিস দাস (১৫ বলে ১০) আউট হওয়ার পর অসমের ইনিংসের হাল ধরেন পরাগ এবং বিশাল রায়। তৃতীয় উইকেটে তাঁদের অবিচ্ছিন্ন জুটিতে উঠল ৯৫ রান। ৩৬ বলে ৪৫ রান করে অপরাজিত থাকলেন বিশাল। তিনি মারলেন ৬টি চার, ১টি ছয়। অধিনায়ক পরাগ অপরাজিত থাকলেন ৩১ বলে ৫০ রান করে। তাঁর ব্যাট থেকে এল ২টি চার এবং ৪টি ছয়। বাংলার ব্যাটারদের পর বোলারদের ব্যর্থতায় সহজেই ম্যাচ জিতে নেয় অসম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE