Advertisement
০২ মে ২০২৪
Syed Mushtaq Ali Trophy

জয়ের হ্যাটট্রিক হল না, বিদর্ভের বিরুদ্ধে ব্যাটারদের দাপটের পরেও হারতে হল বাংলাকে

প্রথমে ব্যাট করে ২০ ওভারে ২১২ রান তুলে নেয় বাংলা। কিন্তু তার পরেও হারতে হল বাংলাকে। এই ম্যাচে বাংলার বোলারদের উপর রাজত্ব করলেন অভিজ্ঞ করুণ নায়ার।

Laxmi Ratan Shukla

লক্ষ্মীরতন শুক্ল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৩ ১৭:৫২
Share: Save:

বাংলার ওপেনারেরা রানে ফিরেছেন। গত ম্যাচের পর শনিবারও রান পেলেন অভিমন্যু ঈশ্বরন এবং অভিষেক পোড়েল। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ২১২ রান তুলে নেয় বাংলা। কিন্তু তার পরেও হারতে হল বাংলাকে। এই ম্যাচে বাংলার বোলারদের উপর রাজত্ব করলেন অভিজ্ঞ করুণ নায়ার।

শনিবার অভিমন্যু ৬০ রান (৩৩ বলে) করেন। অভিষেক করেন ৪৩ রান (৩০ বলে)। তিন নম্বরে নেমে হাবিব গান্ধী করেন ২৮ রান। বাংলার মিডল অর্ডার যদিও সে ভাবে রান পায়নি। অধিনায়ক সুদীপ ঘরামি ১৩ রান করেন। শাহবাজ় আহমেদ করেন ৫ রান। শেষ বেলায় ঋত্বিক রায়চৌধুরী ১৪ বলে ২৬ রান করে দলকে ২০০ রানের গণ্ডি পার করান। বাংলার মিডল অর্ডারে ধ্বস নামান উমেশ যাদব। বিদর্ভের অভিজ্ঞ পেসার একাই ৫ উইকেট তুলে নেন। ৩ উইকেট নেন অক্ষয় কর্ণওয়ার।

২১২ রান হাতে নিয়ে বাংলার বোলারদের কাছে দলকে জেতানোর সুযোগ ছিল। গত তিন ম্যাচে পেসারেরা যে ভাবে বল করছিলেন, তাতে জয়ের আশা দেখছিলেন সমর্থকেরাও। কিন্তু সব হিসাব গণ্ডগোল করে দিলেন করুণ। ৫২ বলে ৯৫ রান করে অপরাজিত থেকে গেলেন তিনি। ওপেনার অথর্ব তাইড়ে ১৫ বলে ৩০ রান করেন। অন্য ওপেনার ধ্রুব শোরে মাত্র ৬ রান করে আউট হয়ে যান। শুভম দুবে ২০ বলে ৫৮ রান করেন। শুভম এবং করুণ ১০৫ রানের জুটি গড়েন। তাঁরাই হারিয়ে দেন বাংলাকে।

বাংলার বোলারদের মধ্যে একটি করে উইকেট পেয়েছেন আকাশ দীপ, ঈশান পোড়েল এবং শাহবাজ়। বাকি বোলারদের মধ্যে মুকেশ কুমার ৪ ওভারে ৫৪ রান দিয়েছেন। ২ ওভারে ২৭ রান দিয়েছেন বাঁহাতি তরুণ পেসার রবি কুমার। প্রদীপ্ত প্রামাণিক ২.৫ ওভারে ৩৮ রান দিয়েছে। তাঁরা কেউ উইকেট নিতে পারেননি।

বাংলার পরের ম্যাচ উত্তরাখণ্ডের বিরুদ্ধে। ২৩ অক্টোবর সেই ম্যাচ হবে মোহালিতে। লিগ টেবিলে বাংলা রয়েছে দ্বিতীয় স্থানে। ৪ ম্যাচে ৮ পয়েন্ট তাদের। প্রথম স্থানে রয়েছে বিদর্ভ। ৩ ম্যাচে তারা ১২ পয়েন্ট পেয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Syed Mushtaq Ali Trophy CAB Laxmi Ratan Shukla
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE