Advertisement
০৩ মে ২০২৪
Ranji Trophy 2024

রঞ্জিতে শেষ দু’ঘণ্টায় অঘটনের আশায় বাংলা, জয়ের স্বপ্ন দেখাচ্ছেন শাহবাজ

এখনও আশা রয়েছে বাংলার। আশা টিকিয়ে রেখেছেন শাহবাজ় আহমেদ। করণ লালের সঙ্গে জুটি বেঁধে বাংলার রানকে এগিয়ে নিয়ে গিয়েছেন তিনি। শেষ সেশনে জিততে দরকার ১২৫ রান।

cricket

শাহবাজ় আহমেদ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৫৫
Share: Save:

এখনও জয়ের আশা শেষ হয়ে যায়নি বাংলার। শাহবাজ় আহমেদ ও করণ লালের জুটি বাংলাকে খেলায় রেখেছেন। চা বিরতির আগে করণ আউট হয়ে গেলেও টিকে আছেন শাহবাজ়। শতরানের দিকে এগোচ্ছেন তিনি। চতুর্থ দিন শেষ সেশনে বাংলার জিততে দরকার ১২৫ রান। কেরলের দরকার ৩ উইকেট। যা পরিস্থিতি তাতে কেরল এগিয়ে থাকলেও বাংলার সামান্য আশা বেঁচে রয়েছে।

মধ্যাহ্নভোজের বিরতিতে বাংলার রান ছিল ৫ উইকেটে ২১৭। মনোজ ৩২ ও শাহবাজ় ২১ রানে ব্যাট করছিলেন। তখনও জিততে ২৩২ রান দরকার ছিল বাংলার। বিরতির পরেই মনোজ ৩৫ রানে আউট হয়ে যান। তখন মনে হচ্ছিল আর বেশি ক্ষণ টিকে থাকতে পারবে না বাংলা। কিন্তু শাহবাজ় সাবলীল ব্যাট করলেন। তাঁকে সঙ্গ দিলেন করণ। দু’জনে মিলে বেশ দ্রুত রান তোলেন। পাল্টা আক্রমণাত্মক ব্যাটিংয়ে কিছুটা খেই হারায় কেরলের বোলিং।

শাহবাজ় ও করণের মধ্যে ৮৩ রানের জুটি হয়। দেখে মনে হচ্ছিল, চা বিরতি পর্যন্ত তাঁরাই টিকে থাকবেন। কিন্তু বিরতির ঠিক আগেই ৪০ রানের মাথায় আউট হন করণ। শাহবাজ় এখনও রয়েছেন। চা বিরতিতে বাংলার রান ৭ উইকেটে ৩২৪। শাহবাজ় ৭৪ রানে ব্যাট করছেন।

চতুর্থ দিনের খেলা শুরু করেছিলেন অভিমন্যু ও অনুষ্টুপ। চলতি মরসুমে বাংলার সব থেকে ধারাবাহিক ব্যাটারের উপর ভরসা ছিল দলের। কিন্তু এই ইনিংসে পারলেন না তিনি। সেই জলজ সাক্সেনার বলে ১৬ রানে আউট হলেন। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ভাল খেলছিলেন তিনি। ভরসা দিচ্ছিলেন। সঙ্গে ছিলেন মনোজ। ম্যাচ জেতা নির্ভর করছিল এই দুই ব্যাটারের উপরে। মধ্যাহ্নভোজের বিরতির আগে ছন্দপতন হল অভিমন্যুর। সেই জলজের বলেই ৬৫ রানে আউট হলেন অভিমন্যু।

অভিষেক পোড়েল ব্যাট করতে নেমে আক্রমণাত্মক শট খেলা শুরু করেন। সেটাই তাঁর স্বাভাবিক খেলা। মাত্র ১৮ বলে ২৮ রান করলেও টিকে থাকতে পারলেন না অভিষেক। শ্রেয়স গোপালের বলে আউট হয়ে গেলেন। তার পরে খেলা সামলান শাহবাজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy 2024 bengal cricket Shahbaz Ahmed
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE