Advertisement
২০ এপ্রিল ২০২৪
Laxmi Ratan Shukla

CAB: কাঁধে টায়ার বেঁধে রামনদের অভিনব অনুশীলন কোচ লক্ষ্মীর

প্রাক্তন গুরু অরুণ লালের কোচিংয়ে বাংলার ফিটনেসে উন্নতি হয়েছে। এ বার ক্রিকেটারদের শক্তি বাড়ানোর প্রচেষ্টা দেখা যাচ্ছে লক্ষ্মীর কোচিংয়ে।

অভিনব: এ ভাবেই রামনদের অনুশীলন শুরু হল।

অভিনব: এ ভাবেই রামনদের অনুশীলন শুরু হল। ছবি সিএবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২২ ০৬:৫১
Share: Save:

লক্ষ্মীরতন শুক্লর হাতে বাংলার ক্রিকেটের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে। কোচ নিযুক্ত হওয়ার পরেই তিনি জানিয়ে দিয়েছিলেন, সেনাবাহিনীর মহড়া শুরু হবে তাঁর প্রশিক্ষণে। ক্রিকেটারদের ফিটনেসে উন্নতি করার দায়িত্ব নেবেন তিনি।

প্রাক্তন গুরু অরুণ লালের কোচিংয়ে বাংলার ফিটনেসে উন্নতি হয়েছে। এ বার ক্রিকেটারদের শক্তি বাড়ানোর প্রচেষ্টা দেখা যাচ্ছে লক্ষ্মীর কোচিংয়ে। ক্রিকেটারদের কাঁধে ট্রাকের টায়ার তুলে দৌড় করাচ্ছেন প্রাক্তন বঙ্গ অধিনায়ক।

ইডেনের গ্যালারিতেই চলছে এই ফিটনেস ট্রেনিং। গ্যালারির সিঁড়ি দিয়ে কাঁধে টায়ার নিয়ে ওঠা-নামা করানো হচ্ছে অভিমন্যু ঈশ্বরন, শাহবাজ় আহমেদদের। সেই সঙ্গেই কয়েক জন ক্রিকেটারের ফিটনেস পরীক্ষাও নেওয়া হয় এ দিন। বাকিদের হবে আজ, শনিবার। শুক্রবার আনন্দবাজারকে লক্ষ্মী বলছিলেন, ‘‘জোরকদমে প্রস্তুতি শুরু করতে হয়েছে। এ দিন বেশ কিছু ফিটনেস ড্রিলস করানো হয়েছে শক্তি বাড়ানোর কথা ভেবে।’’ যোগ করেন, ‘‘ট্রাকের টায়ার কাঁধে তুলে গ্যালারির সিঁড়ি দিয়ে ওঠা-নামা করানো হয়েছে। দ্রুত গতিতেই করতে হয় এই ড্রিল। তাতে পায়ের পেশির জোর বাড়ে। শক্তিও অনেকটাই বৃদ্ধি হয়।’’ প্রত্যেক দিনই প্রায় সাত ঘণ্টার মহড়া চলছে ঈশ্বরনদের। লক্ষ্মী মনে করেন, প্রাক-মরসুম প্রস্তুতির সময় আর নেই। আর দেড় মাস পরেই শুরু মরসুম। তাই এখন থেকেই ম্যাচের সময় অনুযায়ী প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Laxmi Ratan Shukla bengal CAB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE