Advertisement
০১ মে ২০২৪
Ranji Trophy 2024

১২৮ রানে লিড বাংলার, রঞ্জি ট্রফিতে উত্তরপ্রদেশের বিরুদ্ধে বলের পর ব্যাট হাতেও দাপট কইফ, সূরজদের

কানপুরে উত্তরপ্রদেশের বিরুদ্ধে প্রথম ইনিংসে রানে লিড নিল বাংলা। শনিবার সকালে পর পর ৩ উইকেট চলে যাওয়ায় চাপ তৈরি হয়েছিল। কিন্তু তা কাটিয়ে দেন বাংলার দুই বোলার।

Manoj Tiwary

মনোজ তিওয়ারি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ১৫:১০
Share: Save:

প্রথমে বল হাতে উত্তরপ্রদেশকে শেষ করার নেপথ্যে বড় ভূমিকা নিয়েছিলেন মহম্মদ কইফ এবং সূরজ সিন্ধু জয়সওয়াল। শনিবার ব্যাট হাতে তাঁরাই বাংলার বড় ভরসা হয়ে উঠলেন। কইফ এবং সূরজ ৫২ রানের জুটি গড়েন। যা বাংলাকে ১২৮ রানের উপর লিড নিতে সাহায্য করে।

শুক্রবারের পর শনিবারেও খেলা শুরু হয় দেরিতে। কুয়াশার কারণে ঠিক সময়ে খেলা শুরু করা যায়নি। দিনের দ্বিতীয় ওভারেই আউট হয়ে যান করণ লাল। পরের ওভারেই আউট হয়ে যান ওপেনার শ্রেয়াংস ঘোষ। তাঁরা ফিরতেই মনে করা হয়েছিল বাংলার ইনিংস দ্রুত শেষ হয়ে যাবে। কিন্তু কইফ আর সূরজ সেটা হতে দেননি।

সূরজ ৫৭ বলে ২০ রান করেন। তিনি আউট হলেও শেষ ব্যাটার ঈশানকে নিয়ে আরও ২৬ রান যোগ করেন কইফ। বাংলার ইনিংস শেষ হয়ে ১৮৮ রানে। কইফ অপরাজিত থাকেন ৪৫ রানে। তাঁর ৭৯ বলের ইনিংসে মারেন দু’টি ছক্কা এবং চারটি চার।

প্রথম ইনিংসে ৬০ রানে শেষ হয়ে যায় উত্তরপ্রদেশ। বাংলার হয়ে সেই ইনিংসে কইফ ৪ উইকেট নেন। ৩ উইকেট নেন সূরজ। ২ উইকেট নেন ঈশান পোড়েল। জবাবে ব্যাট করতে নেমে বাংলার হয়ে শ্রেয়াংশ ৪১ রান করেন। সব থেকে বেশি রান কইফের। তিনি ৪৫ রানে অপরাজিত থাকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE