Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Abhimanyu Easwaran

ভারত ‘এ’ দলের নেতা বাংলার অভিমন্যু, দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে নেতৃত্বে ঈশ্বরণ

ভারতের সিনিয়র দলের হয়ে এখনও খেলতে পারেননি ঠিকই। কিন্তু ভারত ‘এ’ দলে ক্রমশ গুরুত্বপূর্ণ হয়ে উঠছেন অভিমন্যু ঈশ্বরণ। এ বার ভারত ‘এ’ দলকে নেতৃত্ব দিতে চলেছেন।

cricket

অভিমন্যু ঈশ্বরণ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ১৮:১৮
Share: Save:

ভারতের সিনিয়র দলের হয়ে এখনও খেলতে পারেননি ঠিকই। কিন্তু ভারত ‘এ’ দলে ক্রমশ গুরুত্বপূর্ণ হয়ে উঠছেন অভিমন্যু ঈশ্বরণ। এ বার ভারত ‘এ’ দলকে নেতৃত্ব দিতে চলেছেন। দেশের মাটিতে ইংল্যান্ড লায়ন্স দলের বিরুদ্ধে নেতৃত্ব দেবেন অভিমন্যু। দেশের হয়ে খেলার কারণে আরও বেশ কিছু দিন তাঁকে রঞ্জি ট্রফিতে পাবে না বাংলা।

অতীতে বাংলা দলকে একাধিক মরসুমে নেতৃত্ব দিয়েছেন অভিমন্যু। শনিবার ভারত ‘এ’ দলের ১৩ সদস্যের নাম ঘোষণা করা হয়েছে। আগামী ১৭-২০ জানুয়ারি আমদাবাদে হবে চার দিনের সেই ম্যাচ। তার আগে একই মাঠে ১২-১৩ জানুয়ারি প্রস্তুতি ম্যাচ হবে। তবে দু’টি ম্যাচেই জাতীয় দলের কোনও ক্রিকেটারের খেলার সম্ভাবনা নেই।

ভারত ‘এ’ দলে অভিমন্যু ছাড়াও রয়েছেন সাই সুদর্শন, রজত পাটীদার, কেএস ভরত এবং নবদীপ সাইনির মতো ক্রিকেটার। সম্প্রতি দক্ষিণ আফ্রিকা থেকে খেলে এসেছে ভারত ‘এ’ দল। সেখানে দু’টি বেসরকারি টেস্ট খেলেছে তারা। দু’টিই ড্র রয়েছে। অভিমন্যু সেই দলে থাকলেও নেতৃত্ব দেননি। নেতা ছিলেন ভরত।

ভারতে চোখ থাকবে প্রদোষ রঞ্জন পলের দিকে। তিনি দক্ষিণ আফ্রিকায় ভারতীয়দের মধ্যে সবচেয়ে বেশি (১৬৩) রান করেছিলেন। এ ছাড়া, বাংলার আর এক পেসার আকাশ দীপও ভারত ‘এ’ দলে সুযোগ পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhimanyu Easwaran India A England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE