Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ICC ODI World Cup 2023

খেলায় কি মন নেই ইংল্যান্ডের! দাঁড়িয়ে দাঁড়িয়ে আউট হলেন বিশ্বচ্যাম্পিয়ন দলের ক্রিকেটার

শ্রীলঙ্কার বিরুদ্ধে যে ভাবে ইংল্যান্ডের ব্যাটার আদিল রশিদ আউট হলেন তাতে মনে হচ্ছে খেলায় মন নেই ইংরেজদের। দাঁড়িয়ে দাঁড়িয়ে রান আউট হলেন রশিদ।

Jas Buttler

জস বাটলার। ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৩ ১৯:২৬
Share: Save:

খেলায় কি মন নেই গত বারের বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের? শ্রীলঙ্কার বিরুদ্ধে যে ভাবে আদিল রশিদ আউট হলেন তাতে সে কথাই মনে হচ্ছে। দাঁড়িয়ে দাঁড়িয়ে রান আউট হলেন রশিদ। তিনি বুঝতেও পারলেন না যে শ্রীলঙ্কার উইকেটরক্ষক বল সরাসরি উইকেটে ছুড়ে দেবেন।

ঠিক কী হয়েছিল?

ঘটনাটি ঘটে ম্যাচের ৩২তম ওভারের শেষ বলে। ১৪৭ রানে ৮ উইকেট হারিয়ে তখন চাপে ইংল্যান্ড। ক্রিজে রয়েছেন ডেভিড উইলি ও রশিদ। বল করছিলেন মাহেশ থিকশানা। স্ট্রাইকিং প্রান্তে ছিলেন উইলি। বলটি ওয়াইড হয়। শ্রীলঙ্কার উইকেটরক্ষক কুশল মেন্ডিস সেই বলটি ধরেন।

মেন্ডিস বল ধরার সময় নন স্ট্রাইকিং প্রান্তে ক্রিজ থেকে কিছুটা বেরিয়ে ছিলেন রশিদ। তিনি খেয়াল করেননি তখনও মেন্ডিসের হাতে বল রয়েছে। তিনি তখনও কোনও ফিল্ডার বা বোলারের দিকে বল ছোড়েননি। রশিদকে ক্রিজের বাইরে দাঁড়িয়ে থাকতে দেখে হঠাৎ উইকেটের দিকে বল ছুড়ে দেন মেন্ডিস। বল সরাসরি উইকেটে গিয়ে লাগে। তখনও ক্রিজে ঢুকতে পারেননি রশিদ। ফলে রান আউট হন তিনি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যাট হাতে সমস্যায় পড়েছে ইংল্যান্ড। তাদের কোনও ব্যাটারই বড় রান করতে পারেননি। নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়েছে ইংল্যান্ড। শেষ পর্যন্ত ৩৩.২ ওভারে ১৫৬ রানে অল আউট হয়ে গিয়েছে ইংল্যান্ড। বিশ্বকাপে এটি শ্রীলঙ্কার বিরুদ্ধে ইংল্যান্ডের করা সর্বনিম্ন রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Adil Rashid england cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE