Advertisement
২৪ এপ্রিল ২০২৪
BCCI

BCCI: রাজ্য, জেলা স্তরের পরিকাঠামো নিয়ে ভারতীয় বোর্ডকে তোপ বম্বে হাই কোর্টের

কর্মীদের ইএসআইয়ের পর ক্রিকেটের পরিকাঠামো। আবার বম্বে হাই কোর্টের তোপের মুখে বিসিসিআই। তৃণমূল স্তরের বেহাল পরিকাঠামো নিয়ে ক্ষুব্ধ আদালত।

পরিকাঠামো নিয়ে আদালতের তোপ বিসিসিআইকে।

পরিকাঠামো নিয়ে আদালতের তোপ বিসিসিআইকে। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২২ ২২:১০
Share: Save:

বম্বে হাই কোর্টের তোপ ভারতীয় ক্রিকেট বোর্ডকে। কর্মীদের ইএসআই ইস্যুর পর উঠতি ক্রিকেটারদের যথাযথ সুযোগ-সুবিধা দেওয়ার নির্দেশ দিল হাই কোর্ট। মুম্বই পুরসভার ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছে আদালত।

কয়েক দিন আগেই বিসিসিআই-কে দোকান বলে মন্তব্য করেছিল মুম্বই হাই কোর্ট। আবারও বিচারপতিদের রোষের মুখে দেশের ধনীতম ক্রীড়া সংস্থা। একটি মামলায় সোমবার হাই কোর্ট মন্তব্য করেছে, ‘দেশের ভবিষ্যত ক্রিকেট তারকা হয়তো সাধারণ কোনও মাঠ থেকে উঠে আসবে।’

তৃণমূল স্তরের ক্রিকেট পরিকাঠামো নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বিচারপতিরা। তাঁরা প্রশ্ন করেন, ক্রিকেট খেলার সাধারণ মাঠগুলিতে কেন পানীয় জল, শৌচালয়ের মতো অত্যন্ত সাধারণ সুবিধার ব্যবস্থা নেই? বম্বে হাই কোর্টের বিচারপতি অনিল মেনন এবং বিচারপতি এমএস কার্নিকের বেঞ্চ বিসিসিআই, মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন এবং মুম্বই পুরসভাকে বলেছে, সাধারণ মাঠগুলিতে ছোটরা ক্রিকেট খেলে। বড়রাও খেলে। এমন কোনও মাঠ থেকেই হয়তো উঠে আসবে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যতের কোনও তারকা। অথচ তাদের জন্য ন্যূনতম পরিকাঠামো নেই। বিসিসিআইকে অবিলম্বে যথাযথ পরিকাঠামোর ব্যবস্থা করতে নির্দেশ দিয়েছে বম্বে হাই কোর্টের বেঞ্চ। আইনজীবী রাহুল তিওয়ারির করা মামলার পরিপ্রেক্ষিতে এই মন্তব্য করেছেন বিচারপতিরা।

আদালতে রাহুল বলেন, রাজ্য বা জেলা স্তরের বিভিন্ন প্রতিযোগিতাগুলি যে সব মাঠে হয়, সেগুলির পরিকাঠামো অত্যন্ত খারাপ। ন্যূনতম সুযোগ-সুবিধা পায় না ক্রিকেটাররা। ক্রিকেট সংস্থা বা স্থানীয় প্রশাসন সকলেই উদাসীন এ ব্যাপারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE