Advertisement
০২ মে ২০২৪
Ashes 2023

অ্যাশেজের মাঠে ইংল্যান্ডের কোচকেই আটকে দিলেন নিরাপত্তারক্ষী, দেখে নেওয়ার হুমকি ম্যাকালামের

অ্যাশেজ-সহ ইংল্যান্ডের বেশিরভাগ খেলাগুলিতে এখন নিরাপত্তার কড়াকড়ি দেখা যাচ্ছে। সেই নিরাপত্তার বেড়াজালে আটকে পড়ে মেজাজ হারালেন ব্রেন্ডন ম্যাকালাম। নিরাপত্তারক্ষীকে দেখে নেওয়ার হুমকি দিলেন।

mccullum

ব্রেন্ডন ম্যাকালাম। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৩ ১৬:৫৩
Share: Save:

ইংল্যান্ডের বিভিন্ন খেলাতেই দেখা যাচ্ছে ‘জাস্ট স্টপ অয়েল’ সংগঠনের প্রতিবাদ। সে কারণে বাকি খেলাগুলোর মতে অ্যাশেজ়‌ের নিরাপত্তার কড়াকড়ি দেখা যাচ্ছে। সেই নিরাপত্তার বেড়াজালে আটকে পড়ে মেজাজ হারালেন ব্রেন্ডন ম্যাকালাম। ইংল্যান্ডের কোচকে আটকে দেওয়া হল স্টেডিয়ামের গেটে। নিরাপত্তারক্ষীদের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে জোর করে ভেতরে ঢুকে গেলেন ইংল্যান্ডের কোচ।

কী হয়েছিল ঘটনাটি?

তৃতীয় দিনের খেলা শুরুর আগে হেডিংলের গেট দিয়ে ভেতরে ঢুকতে যাচ্ছিলেন ম্যাকালাম। নিরাপত্তারক্ষী তাঁকে চিনতে পারেননি। আটকে দেন সেখানেই। ম্যাকালামের কাছে সঠিক প্রবেশপত্রও ছিল না। তিনি বার বার অনুরোধ করতে থাকেন ভেতরে ঢুকতে দেওয়ার জন্যে। নিজের পরিচয়ও দেন। সঙ্গে জানান, ইংল্যান্ডের ভাল খেলার জন্যে তাঁর ভেতরে যাওয়া দরকার। ম্যাকালামের সঙ্গে থাকা সহকারীও ঢুকতে দেওয়ার অনুরোধ করেন। কিন্তু কোনও কথাই শোনেননি ওই নিরাপত্তারক্ষী।

জোরাজুরিতে নিজের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে গিয়েছিলেন ওই নিরাপত্তারক্ষী। কিন্তু ম্যাকালাম তার আগেই মেজাজ হারান। নিরাপত্তারক্ষীকে ঠেলে সরিয়ে ভেতরে ঢুকে পড়েন তিনি। সঙ্গে শাসিয়ে দেন, “এর ফল তোমাকে ভোগ করতে হবে।” তবে বিষয়টি এখানেই থেমে গিয়েছে। আর কোনও জলঘোলা হয়নি।

তৃতীয় টেস্টে এখনও পর্যন্ত ১৪২ রানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। হাতে ছয় উইকেট। সিরিজ়‌ে তারা এগিয়ে রয়েছে ২-০ ব্যবধানে। হেডিংলে টেস্ট জিতলে অ্যাশেজ়‌ ধরে রাখবে অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ashes 2023 Brendon McCullum england cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE