Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Brian Lara

আইপিএলে কোচ হিসাবে অভিষেক ব্রায়ান লারার, কোন দল কোচ করল ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন নেতাকে

হায়দরাবাদের প্রাক্তন কোচ টম মুডি কোচিং জীবনের সেরা সময় কাটিয়েছেন ২০১৩ থেকে ২০১৯ সালে। সেই সময় হায়দরাবাদ পাঁচ বার প্লে-অফে ওঠে এবং ২০১৬-য় বিজয়ী হয়। তবে দ্বিতীয় দফার ব্যর্থতা সঙ্গী হয় তাঁর।

হায়দরাবাদের নতুন কোচ হলেন ব্রায়ান লারা।

হায়দরাবাদের নতুন কোচ হলেন ব্রায়ান লারা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২২ ১৩:২৬
Share: Save:

এশিয়া কাপ চলার মাঝেই আইপিএলে কোচ বদল। টম মুডিকে কোচের পদ থেকে সরিয়ে দিল সানরাইজার্স হায়দরাবাদ। পরের মরসুমে দলের নতুন কোচ হতে চলেছেন ব্রায়ান লারা। শনিবার দলের তরফে এ কথা ঘোষণা করা হয়েছে। টি-টোয়েন্টি ক্রিকেটে কোচ হিসাবে অভিষেক হতে চলেছে লারার। গত মরসুমে হায়দরাবাদের পরামর্শদাতা এবং ব্যাটিং কোচ হিসাবে যোগ দিয়েছিলেন তিনি।

হায়দরাবাদে দ্বিতীয় দফায় মাত্র দু’বছর কোচ ছিলেন মুডি। মৌখিক ভাবে দু’পক্ষের বিচ্ছেদ হয়েছে। তবে কোচিং জীবনের সেরা সময় কাটিয়েছেন ২০১৩ থেকে ২০১৯ সালে। সেই সময় হায়দরাবাদ পাঁচ বার প্লে-অফে ওঠে এবং ২০১৬-য় বিজয়ী হয়। ২০২০-তে মুডিকে সরিয়ে ট্রেভর বেলিসকে কোচ করে হায়দরাবাদ। তিনি সাফল্য পাননি। গত বছর ডিরেক্টর হিসাবে দলে ফেরেন মুডি। এ বছরের আইপিএলে তিনি প্রধান কোচ হিসাবে দলে ছিলেন।

মুডিকে সরানোর পিছনের দলের ব্যর্থতাই দায়ী বলে মনে করা হচ্ছে। এ বছরের শুরুতে আইপিএল নিলামে সে ভাবে ভাল ক্রিকেটার নিতে পারেননি হায়দরাবাদ। অনেক নামী ক্রিকেটারের ক্ষেত্রে নিলামে অংশ নিয়েও একটা সময় পরে হাল ছেড়ে দেয় তারা। তার প্রভাব পড়েছে দলের পারফরম্যান্সে। গত আইপিএলে ছ’টি ম্যাচে জিতলেও আটটিতে হেরেছে তারা। দশ দলের আইপিএলে অষ্টম স্থানে শেষ করে হায়দরাবাদ।

মুডি এ বার যোগ দেবেন আমিরশাহি টি-টোয়েন্টি লিগের দল ডেজার্ট ভাইপার্সে। আগামী বছর জানুয়ারিতে এই প্রতিযোগিতা হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Brian Lara Sunrisers Hyderabad IPL Tom Moody
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE