Advertisement
০৩ মে ২০২৪
Asia Cup 2023

এশিয়া কাপ ফাইনালের আগে তিন ঘণ্টার ম্যারাথন বৈঠক রোহিত, দ্রাবিড় এবং আগরকরের, কেন?

এশিয়া কাপের ফাইনালের আগে লম্বা বৈঠক ভারতের কোচ, অধিনায়ক এবং নির্বাচকের। ছিলেন ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং কোচও। কী কী বিষয়ে আলোচনা হল?

Rahul Dravid

রাহুল দ্রাবিড় এবং রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ২০:৫৪
Share: Save:

রাত পোহালেই এশিয়া কাপের ফাইনাল। সেই ম্যাচের আগে তিন ঘণ্টার লম্বা বৈঠক করলেন ভারতীয় দলের কোচ, অধিনায়ক এবং প্রধান নির্বাচক। রাহুল দ্রাবিড়, রোহিত শর্মা এবং অজিত আগরকরের সেই বৈঠকে যোগ দিয়েছিলেন ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং কোচও। যদিও তাঁদের বাদ দিয়েও ঘণ্টা খানেকের বৈঠক করেন ভারতীয় ক্রিকেট দলের তিন প্রধান মস্তিষ্ক।

বৈঠক শুরু হয়েছিল দ্রাবিড় এবং ব্যাটিং কোচ বিক্রম রাঠৌরের মধ্যে। সেখানে যোগ দেন রোহিত এবং আগরকর। পরে বৈঠকে যোগ দেন বোলিং কোচ পরেশ মামব্রে এবং ফিল্ডিং কোচ টি দিলীপ। ছ’জন মিলে দীর্ঘ ক্ষণ দল নিয়ে কথা বলেন। তিন ঘণ্টার বেশি সময় ধরে তাঁরা কথা বলেন। রাঠৌর, মামব্রে এবং দিলীপ বৈঠক থেকে বেরিয়ে যাওয়ার পর আরও ঘণ্টা খানেক আলোচনা করেন দ্রাবিড়, রোহিত এবং আগরকর।

সূত্রের খবর, এশিয়া কাপের ফাইনাল পরিকল্পনা করেছেন তাঁরা। সেই সঙ্গে অক্ষর পটেলের চোট নিয়েও কথা হয়েছে। শুধু এশিয়া কাপের ফাইনাল নয়, অস্ট্রেলিয়া সিরিজ় এবং বিশ্বকাপের ভাবনাও রয়েছে দলের। সেই নিয়েও তাঁদের মধ্যে কথা হয়েছে।

বাংলাদেশের বিরুদ্ধে ব্যাট করার সময় চোট পান অক্ষর। সেই নিয়েই খেলছিলেন তিনি। দলকে জেতাতে না পারলেও তাঁর লড়াই নজর কেড়েছে। ওয়াশিংটন সুন্দরকে শ্রীলঙ্কা নিয়ে যাওয়া হয়েছে। তৈরি রাখা হচ্ছে তাঁকে। প্রয়োজনে দলে নেওয়া হবে ওয়াশিংটনকে। ফাইনালের আগে অক্ষরের চোট ভারতীয় দলকে চিন্তায় ফেলে দিয়েছে। শ্রীলঙ্কার পিচে স্পিনারেরা সুবিধা পাচ্ছেন। তাই অক্ষরকে দলের প্রয়োজন ছিল। তাঁকে পাওয়া না গেলে সুযোগ দেওয়া হয়ে পারে ওয়াশিংটনকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE