Advertisement
১৬ মে ২০২৪
ICC ODI World Cup 2023 Final

রবিবার বিশ্বকাপের ফাইনালের আগে কুয়োয় ‘ঝাঁপ’ রোহিত-কামিন্সের, কী করলেন দুই অধিনায়ক?

রবিবার আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হবে বিশ্বকাপের ফাইনাল। আইসিসি-র নিয়ম অনুযায়ী প্রতি বার বিশ্বকাপের ফাইনালের আগে দুই দলের অধিনায়ক ট্রফির সঙ্গে ছবি তোলেন। শনিবার সেই ছবি পোস্ট করে আইসিসি।

Rohit Sharma

বিশ্বকাপ ট্রফির সঙ্গে রোহিত শর্মা এবং প্যাট কামিন্স। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২৩ ১৯:০৬
Share: Save:

বিশ্বকাপের ফাইনাল হবে আমদাবাদে। সেই ম্যাচের আগে ছবি তুলতে কুয়োর মধ্যে ঢুকতে হল রোহিত শর্মা এবং প্যাট কামিন্সকে। গান্ধীনগরের অদালজ কুয়োতে ঢুকে ছবি তোলেন তাঁরা। সেই কুয়োতেই ছবি তোলা হল দুই দেশের অধিনায়কের। সঙ্গে বিশ্বকাপ ট্রফি।

রবিবার আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হবে বিশ্বকাপের ফাইনাল। আইসিসি-র নিয়ম অনুযায়ী প্রতি বার বিশ্বকাপের ফাইনালের আগে দুই দলের অধিনায়কের ট্রফির সঙ্গে ছবি তোলা হয়। শনিবার সেই ছবি পোস্ট করে আইসিসি। অদালজ কুয়োতে দেখা যায় জার্সি পরে রোহিত এবং কামিন্স ছবি তুলছেন। তাঁদের মাঝে রয়েছে বিশ্বকাপের ট্রফি।

অদালজ কুয়োর সঙ্গে জড়িয়ে রয়েছে ইতিহাস। ১৪৯৮ সালে তৈরি হয়েছিল এই কুয়ো। ৫২৫ বছর আগে রাজা বীর সিংহের শরণে এই কুয়ো তৈরি করেছিলেন তাঁর স্ত্রী রানি রুদাদেবী। এটি এমন একটি কুয়ো, যেখানে সিঁড়ি রয়েছে। উপর থেকে সিঁড়ি ভেঙে নীচে নামা যায়। সেখানেই নেমে ছবি তুললেন রোহিতেরা।

২০০৩ সালের পর বিশ্বকাপের ফাইনালে আবার ভারত-অস্ট্রেলিয়া লড়াই। এই বছর টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হয়েছিল এই দুই দল। সে বার ভারতকে হারিয়ে দেয় অস্ট্রেলিয়া। ফাইনালে অস্ট্রেলিয়াকে হারিয়ে সেই বদলা নিতে চাইবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE