Advertisement
০৪ মে ২০২৪
ICC ODI World Cup 2023

আইপিএলে কোহলির ‘শত্রু’ এখন হয়ে গিয়েছেন বন্ধু! বিশ্বকাপের মাঝে ঝামেলা মিটিয়েছেন বিরাট নিজেই

এ বারের বিশ্বকাপে আফগানিস্তানের বিরুদ্ধে দিল্লিতে খেলতে নেমেছিল ভারত। খেলা ছিল বিরাটের ঘরের মাঠে। দেখা যায় নবীন এবং বিরাটের মধ্যে কোনও বিভেদ নেই। কে মিটিয়েছিলেন সেই ঝগড়া?

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২৩ ১৪:৩৭
Share: Save:

আইপিএলে বিরাট কোহলির সঙ্গে নবীন উল হকের লড়াই হঠাৎ চর্চার কারণ হয়ে গিয়েছিল। সেই ঝগড়া নাকি মিটিয়েছিলেন বিরাটই। বিশ্বকাপ ফাইনালের আগের দিন সে কথা জানালেন আফগানিস্তানের পেসার নবীন।

এ বারের বিশ্বকাপে আফগানিস্তানের বিরুদ্ধে দিল্লিতে খেলতে নেমেছিল ভারত। বিরাটের ঘরের মাঠে দেখা যায় নবীন এবং বিরাটের মধ্যে কোনও বিভেদ নেই। নবীন বলেন, “বিরাট আমাকে বলেছিল ঝগড়া মিটিয়ে নিতে। আমারও সেটাই মত ছিল। দু’জনে হেসেছিলাম খুব। একে অপরকে জড়িয়ে ধরি এবং সব কিছু মিটিয়ে নিই। বিরাট বলেছিল এর পর থেকে আমি খেলতে নামলে আর কেউ ‘বিরাট, বিরাট’ বলে চিৎকার করবে না। সবাই আমার নাম ধরে চিৎকার করবে।”

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম লখনউ সুপার জায়ান্টসের ম্যাচ ছিল। বিরাট বেঙ্গালুরুর হয়ে খেলছিলেন। লখনউয়ের হয়ে খেলছিলেন নবীন। সেই সময় তাঁদের মধ্যে তর্কাতর্কি হয়। যা ম্যাচ শেষে বড় আকার নেয়। জড়িয়ে পড়েন লখনউ দলের মেন্টর গৌতম গম্ভীরও। ম্যাচ ফি কাটা গিয়েছিল তাঁদের। সেই সব ঝগড়া বিশ্বকাপে মিটে গিয়েছে। এখন থেকে বিরাট এবং নবীন বন্ধু।

বিশ্বকাপ খেলতে ভারতে এসে নবীনেরা প্রচুর সমর্থন পেয়েছেন বলেও জানিয়েছেন। নবীন বলেন, “ভারতের বিরুদ্ধে ছাড়া প্রতিটা ম্যাচে আমরা সমর্থন পেয়েছি। নিজেদের দেশে খেলছিলাম মনে হচ্ছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE