Advertisement
১৭ জুন ২০২৪
Bangladesh Cricket Board

নতুন কোচ খুঁজেই পেল না বাংলাদেশ! এক কালের বিতর্কিত বাতিলেই ভরসা শাকিবদের বোর্ডের

নতুন কোনও কোচ পেল না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। পুরনো কোচকেই শাকিব আল হাসানদের দায়িত্ব দিতে চলেছে তারা। আগেও তিন বছর বাংলাদেশের কোচ ছিলেন তিনি।

File picture of Bangladeshi cricketer Shakib Al Hasan

শাকিবদের নতুন কোচের সঙ্গে চুক্তি প্রায় পাকা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। পুরনো কোচকেই আবার নিযুক্ত করছে বোর্ড। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১৮:১৭
Share: Save:

নতুন কোচ খুঁজে পেল না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ওয়েস্ট ইন্ডিজের রাসেল ডোমিঙ্গোর পরে শ্রীলঙ্কার চন্ডিকা হাথুরুসিংহেকে কোচ করে নিয়ে আসতে চলেছে বাংলাদেশ। সে দেশের সংবাদপত্র ‘প্রথম আলো’ এ কথা জানিয়েছে।

রিপোর্টে লেখা, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক আধিকারিক বিষয়টি নিশ্চিত করেছেন। হাথুরুসিংহের সঙ্গে নাকি এ বার দু’বছরের চুক্তি হচ্ছে নাজমুল হাসান পাপনদের বোর্ডের। সব কথাবার্তা পাকা হয়ে গিয়েছে। ২০ ফেব্রুয়ারি বাংলাদেশে যাবেন হাথুরুসিংহে।

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের কোচ ছিলেন হাথুরুসিংহে। তাঁর সঙ্গে বেশ কিছু দিন ধরে কথাবার্তা চালাচ্ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মঙ্গলবারই নাকি নিউ সাউথ ওয়েলসের কোচের পদ ছেড়ে দিয়েছেন হাথুরুসিংহে। এ বার শাকিব আল হাসানদের কোচ হয়ে আসতে চলেছেন তিনি।

এর আগেও তিন বছর বাংলাদেশের কোচ ছিলেন হাথুরুসিংহে। ২০১৪ সালে দায়িত্ব নিয়েছিলেন তিনি। তাঁর কোচিংয়েই ২০১৫ সালে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দেশের মাটিতে টানা তিনটি এক দিনের সিরিজ় জিতেছিল বাংলাদেশ। ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালেও উঠেছিলেন শাকিবরা। হাথুরুসিংহের অধীনেই টেস্টে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ় জয় এবং বাংলাদেশের শততম টেস্টে শ্রীলঙ্কাকে হারিয়েছিল তারা।

সাফল্যের পাশাপাশি বিতর্কেও জড়িয়ে ছিলেন হাথুরুসিংহে। তাঁর বেতন নিয়ে প্রশ্ন উঠেছিল। বোর্ডের আধিকারিক ও খেলোয়াড়দের সঙ্গে গন্ডগোল হচ্ছিল। ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির পরে দক্ষিণ আফ্রিকা সফর চলাকালীন পদত্যাগপত্র পাঠিয়ে দেন তিনি। সেই হাথুরুসিংহেকেই আবার শাকিবদের কোচ করে আনা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE