Advertisement
০২ মে ২০২৪
Drinking in Team Bus

ক্রিকেট দলের বাসে মদ্যপান, কোচের সঙ্গে অভিযুক্ত প্রধান নির্বাচকও! অভিযোগ ওড়ালেন পূর্ণিমা

দলের বাসে মদ্যপান-সহ একাধিক অভিযোগে হায়দরাবাদের মহিলা ক্রিকেট দলের কোচ জয়সীমাকে বরখাস্ত করা হয়েছে। ঘটনায় মদত দেওয়ায় অভিযুক্ত নির্বাচক কমিটির প্রধান পূর্ণিমাও।

picture of cricket

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:১২
Share: Save:

দলের বাসে মদ্যপান, খারাপ ব্যবহার-সহ একাধিক অভিযোগে বরখাস্ত করা হয়েছে হায়দরাবাদের মহিলা ক্রিকেট দলের কোচ বিদ্যুৎ জয়সীমাকে। মহিলা ক্রিকেটারদের অভিযোগ শুধু কোচের বিরুদ্ধে নয়। অভিযুক্তের তালিকায় আছেন মহিলাদের প্রধান নির্বাচক পূর্ণিমা রাউও। যদিও তাঁর বিরুদ্ধে ওঠা সব অভিযোগ উড়িয়ে দিয়েছেন জাতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন কোচ।

হায়দরাবাদের মহিলা ক্রিকেটার এবং তাঁদের পরিবারের অভিযোগ কোচ জয়সীমার সঙ্গে ছিলেন পূর্ণিমাও। তিনিও ক্রিকেটারদের মদ্যপান করতে প্ররোচিত করতেন। মদত দিতেন। সব জেনেও কোচের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেননি। বরং প্রচ্ছন্ন ভাবে সমর্থন করতেন জয়সীমার সব কুকীর্তি। তাঁর বিরুদ্ধেও হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন মহিলা ক্রিকেটারেরা।

৫৭ বছরের পূর্ণিমার দাবি, তাঁর ভাবমূর্তি কালিমালিপ্ত করতে ভিত্তিহীন অভিযোগ করা হচ্ছে। ভারতীয় মহিলা দলের প্রাক্তন সদস্য বলেছেন, ‘‘চলতি বছরে আমি নির্বাচকদের চেয়ারম্যান হয়েছি। অল্প সময়ের মধ্যে কয়েকটা কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছে কিছু সমস্যা সমাধানের জন্য। সেগুলো হয়তো অনেকের পছন্দ হয়নি। সে জন্যই এই অভিযোগ করা হচ্ছে। ঈশ্বর জানেন আমি কোনও ভুল করিনি। আমি শুধু আমার দায়িত্ব পালন করেছি। শুধু সঠিক খেলোয়াড় নির্বাচন করার চেষ্টা করেছি। আমার ভাবমূর্তির ক্ষতি করার জন্যই এই অভিযোগ করা হচ্ছে।’’ প্রাক্তন ক্রিকেটার আরও বলেছেন, ‘‘এই দায়িত্ব নেওয়ার আগে বেশ কিছু দিন ক্রিকেট থেকে দূরে ছিলাম। আমাকে ডেকে দায়িত্ব দেওয়া হয়েছিল। দলের সব কিছু ঠিকঠাক করার কথা বলা হয়েছিল। আমি সেটাই করার চেষ্টা করেছি শুধু।’’

এ বারই প্রথম নয়। এর আগেও মহিলা দলের নির্বাচক কমিটির প্রধান হিসাবে কাজ করেছিলেন পূর্ণিমা। সে বার দলের খারাপ পারফরম্যান্সের জন্য তাঁর নেতৃত্বাধীন নির্বাচক কমিটিকে সরিয়ে দেওয়া হয়েছিল। নিজের পক্ষে পূর্ণিমা বলেছেন, ‘‘আমি নিয়মিত সফর করতাম ঠিকই। তবে কখনও দলের বাসে যাতায়াত করিনি। ট্যাক্সিতে যাতায়াত করতাম। এই ঘটনার সঙ্গে আমাকে জুড়ে দেওয়ার কোনও অর্থ হয় না। তবে এমন অভিযোগের অবশ্যই যথাযথ তদন্ত হওয়া উচিত।’’

পূর্ণিমা মুখ খুললেও বরখাস্ত কোচ জয়সীমা এখনও কোনও প্রতিক্রিয়া দেননি। তিনি শুধু জানিয়েছেন, সঠিক সময় মুখ খুলবেন। তাঁর বিরুদ্ধে অবশ্য ক্রিকেটারদের অভিযোগ দীর্ঘ দিনের। আগেও তাঁকে সতর্ক করা হয়েছিল। এ বার অভিযোগ ওঠার সঙ্গে সঙ্গে তাঁকে নিলম্বিত (সাসপেন্ড) করেছে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত জয়সীমা ক্রিকেট সংক্রান্ত কোনও কিছুর সঙ্গে যুক্ত থাকতে পারবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hydrabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE