Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Chris Gayle

৩ বলে ৩ ছক্কা আইপিএলে ব্রাত্য ‘বুড়ো’র! কোথায় ব্যাট হাতে ঝড় তুললেন ক্রিস গেল?

এখনও ব্যাটে মরচে পড়েনি ক্রিস গেলের। এখনও তাঁর ব্যাটিং আনন্দ দেয় দর্শকদের। পর পর তিন বলে তিনটি ছক্কা মারলেন ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেটার।

Picture of Chris Gayle

ওয়েস্ট ইন্ডিজ়ের জার্সিতে আর সুযোগ পান না ক্রিস গেল। কিন্তু বিশ্বের বিভিন্ন লিগ খেলে বেড়ান তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ১৫:৩২
Share: Save:

দেশের হয়ে আর সুযোগ পান না। আইপিএলেও কোনও দল নেয়নি তাঁকে। কিন্তু ব্যাটে এখনও মরচে পড়েনি ক্রিস গেলের। পর পর তিন বলে তিনটি ছক্কা মেরে সে কথা প্রমাণ করে দিলে ‘ইউনভার্স বস’।

লেজেন্ডস লিগে এই কাণ্ড ঘটিয়েছেন তিনি। সেখানে ওয়ার্ল্ড জায়ান্টসের হয়ে খেলছেন গেল। এশিয়া লায়ন্সের বিরুদ্ধে ম্যাচে তিলকরত্নে দিলশানের তিন বলে তিনটি ছক্কা মেরেছেন ওয়েস্ট ইন্ডিজ়ের এই ব্যাটার। তাঁর তিন ছক্কায় মজেছেন দর্শকরা।

বৃষ্টির কারণে এশিয়া লায়ন্স বনাম ওয়ার্ল্ড জায়ান্টসের খেলা ২০ ওভারের বদলে কমে ১০ ওভারে করা হয়। প্রথমে ব্যাট করে ৯৯ রান করে এশিয়া। জবাবে ব্যাট করতে নেমে বিধ্বংসী খেলা শুরু করেন গেল। দিলশানের এক ওভারে তিনটি ছক্কা মেরে জায়ান্টসকে জয়ের পথে নিয়ে যাচ্ছিলেন তিনি। কিন্তু ১৬ বলে ২৩ রান করে আউট হয়ে যান গেল। তিনি আউট হওয়ার পরে বাকিরা কেউ রান করতে পারেননি। ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে মাত্র ৬৪ রান করে তারা। ম্যাচ জেতে এশিয়া।

২৩ রান করে আউট হয়ে গেলেও তার মধ্যেই দর্শকদের বিনোদন দিয়েছেন গেল। যে তিনটি ছক্কা তিনি মেরেছেন তাতে তাঁর পুরনো ঝলক দেখা গিয়েছে। গেলের মারে কিছুটা হলেও চাপে পড়ে গিয়েছিল এশিয়া। তাঁকে আউট করার পরে এশিয়ার ক্রিকেটারদের উচ্ছ্বাস বুঝিয়ে দিচ্ছিল, এখনও গেলকে সবাই কতটা ভয় করেন।

কাতারের দোহায় লেজেন্ডস লিগ চলছে। সেখানে খেলছে তিনটি দল। ইন্ডিয়া মহারাজাস, এশিয়া লায়ন্স ও ওয়ার্ল্ড জায়ান্টস। নিজেদের প্রথম দু’টি ম্যাচ হেরেছে মহারাজাস। গৌতম গম্ভীরের নেতৃত্বাধীন দল পয়েন্ট তালিকায় সব থেকে নীচে। শীর্ষে রয়েছে এশিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE