Advertisement
০১ মে ২০২৪
Shah Rukh Khan

১৪ বছর আগে কেমন ছিলেন ‘পাঠান’? প্রাক্তন মালিককে নিয়ে মুখ খুললেন ক্রিস গেল

কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলার সময় শাহরুখের সঙ্গে পরিচয় গেলের। দলের অন্যতম মালিক ক্রিকেটারদের সঙ্গে কী ভাবে মিশতেন, তা জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ়ের প্রাক্তন ক্রিকেটার।

picture of Shah Rukh Khan

শাহরুখ খান কেমন মালিক ছিলেন জানিয়েছেন গেল। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৪৬
Share: Save:

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে দু’বছর খেলেছিলেন ক্রিস গেল। তখন মাঠের বাইরে শাহরুখ খানের সঙ্গে কিছু সময় কাটানোর সুযোগ হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ়ের প্রাক্তন ক্রিকেটার। একটি সাক্ষাৎকারে কেকেআরের অন্যতম কর্ণধারের সঙ্গে ১৪ বছর আগে কাটানো সময়ের কথা বলেছেন গেল।

কেমন মানুষ বলিউড তারকা? দলের মালিক হিসাবেই বা কেমন ছিলেন তিনি? গেল এক কথায় বলেছেন, অসাধারণ। তিনি বলেছেন, ‘‘মাঠের বাইরে শাহরুখের সঙ্গে হালকা মেজাজে কিছু সময় কাটানোর সুযোগ হয়েছিল। সেটা বিশেষ এবং দুর্দান্ত অভিজ্ঞতা। শাহরুখ অত্যন্ত ভদ্রলোক। মুহূর্তগুলো মনে থাকবে আমার। কিং খানকে সম্মান করি। উনি আমার কাছে স্যর।’’ গেলের কথায়, ফ্র্যাঞ্চাইজ়ির অন্যতম কর্ণধার হলেও ক্রিকেটারদের সঙ্গে শাহরুখ সহজ ভাবে মিশতেন।

কলকাতা ছাড়াও গেল আইপিএলে খেলেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং পঞ্জাব কিংসের হয়ে। ২০১৩ মরসুমে আরসিবির হয়ে পুনে ওয়ারিয়র্সের বিরুদ্ধে তাঁর ১৭৫ রানের দাপুটে ইনিংস নিয়ে এখনও আলোচনা হয় ক্রিকেট মহলে। আইপিএলের ইতিহাসে এখনও পর্যন্ত গেলের সেই ইনিংসই ব্যক্তিগত সর্বোচ্চ রান। সেই ইনিংসের প্রসঙ্গ উঠলে আবেগপ্রবণ হয়ে ওঠেন ওয়েস্ট ইন্ডিজ়ের আগ্রাসী ব্যাটার। সেই ইনিংস নিয়ে গেল বলেছেন, ‘‘১৭৫ রানের ইনিংস এখনও রেকর্ড। ৩০ বলে শতরান পূর্ণ করেছিলাম। সেটা ছিল দুর্দান্ত অনুভূতি। ওই ইনিংসটা আমার কাছে সব সময় বিশেষ। আমার কাছে এক নম্বর।’’ আইপিএলে মোট ১৪২টি ম্যাচ খেলেছেন গেল। ৩৯.৭২ গড়ে করেছেন ৪৯৬৫ রান। ছ’টি শতরানের পাশাপাশি ৩১টি অর্ধশতরান রয়েছে তাঁর। আইপিএলে গেলের স্ট্রাইক রেট ১৪৮.৯৬।

বিদেশি হলেও আইপিএলে গেল ছিলেন অত্যন্ত জনপ্রিয় ক্রিকেটার। নিলামে ফ্র্যাঞ্চাইজ়িগুলোর মধ্যে তাঁকে নেওয়ার জন্য তীব্র লড়াই হত। ২০১১ থেকে ২০১৭ পর্যন্ত আরসিবি এবং ২০১৮ থেকে ২০২১ পর্যন্ত পঞ্জাব কিংসের হয়ে খেলেছিলেন গেল। ২০২২ সালের নিলামে আইপিএলের কোনও ফ্র্যাঞ্চাইজ়ি আগ্রহ দেখায়নি ৪৩ বছরের ক্রিকেটারকে নিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Chris Gayle IPL KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE