Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL 2023

আইপিএলে কলকাতার প্রথম ম্যাচ কাদের বিরুদ্ধে? শ্রেয়সদের খেলা কবে, কোথায়, কখন?

প্রথম দিন মাঠে নামছে না কলকাতা নাইট রাইডার্স। আইপিএল অভিযান শুরুর জন্য একটু অপেক্ষা করতে হবে শ্রেয়সদের। লিগ পর্বে কলকাতার ১৪টি ম্যাচের চারটি শুরু হবে দুপুর ৩.৩০ মিনিটে।

Picture of Shah Rukh Khan

পঞ্জাবের বিরুদ্ধে এ বারের আইপিএল অভিযান শুরু কলকাতার। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:১৯
Share: Save:

২০২৩ সালের আইপিএলের সূচি ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। ৩১ মার্চ থেকে শুরু হবে এ বারের প্রতিযোগিতা। প্রথম ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস এবং গুজরাত টাইটান্স। কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচ ১ এপ্রিল পঞ্জাব কিংসের বিরুদ্ধে। অ্যাওয়ে ম্যাচ দিয়ে অভিযান শুরু করবেন শ্রেয়স আয়াররা।

সব দলের মতোই কলকাতাও ঘরের মাঠে সাতটি এবং বাইরের মাঠে সাতটি ম্যাচ খেলবে। গ্রুপ ‘এ’-তে কেকেআরের সঙ্গে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস এবং লখনউ সুপার জায়ান্টস। ১ এপ্রিল মোহালিতে প্রথম ম্যাচের পর ৬ এপ্রিল ঘরের মাঠে প্রথম নামবেন শ্রেয়সরা। সে দিন ইডেনে প্রতিপক্ষ বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

৯ এপ্রিল কলকাতার প্রতিপক্ষ গতবারের চ্যাম্পিয়ন গুজরাত। খেলা হবে আমদাবাদে। ১৪ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ইডেনে খেলবে কেকেআর। এক দিন পরেই ১৬ এপ্রিল কলকাতা অ্যাওয়ে ম্যাচে মুখোমুখি হবে মুম্বইয়ের। ২০ এপ্রিল দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে খেলা দিল্লির মাঠে। ২৩ এপ্রিল আবার ঘরের মাঠে খেলবে কলকাতা। এই ম্যাচে প্রতিপক্ষ চেন্নাই। ২৬ এপ্রিল অ্যাওয়ে ম্যাচে বেঙ্গালুরুর বিরুদ্ধে খেলবে কলকাতা। ২৯ এপ্রিল ইডেনে প্রতিপক্ষ হার্দিক পাণ্ড্যর গুজরাত টাইটান্স। ৪ মে আবার অ্যাওয়ে ম্যাচে কেকেআরের প্রতিপক্ষ হায়দরাবাদ। এর পর দু’টি ম্যাচ ইডেনে খেলবে কলকাতা। ৮ মে পঞ্জাব এবং ১১ মে রাজস্থানের বিরুদ্ধে খেলা। ১৪ মে চেন্নাইয়ের মাঠে প্রতিপক্ষ মহেন্দ্র সিংহ ধোনিরা। লিগ পর্বের শেষ ম্যাচ ঘরের মাঠে খেলবে কেকেআর। ২০ মে শ্রেয়সদের প্রতিপক্ষ লখনউ সুপার জায়ান্টস।

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের সূচি

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের সূচি গ্রাফিক: শৌভিক দেবনাথ

লিগ পর্বে কলকাতার চারটি ম্যাচ শুরু হবে দুপুর ৩.৩০ থেকে। বাকি সব ম্যাচ শুরু সন্ধে ৭.৩০ থেকে। গ্রুপ ‘এ’র বাকি চারটি দলের বিরুদ্ধে একটি করে ম্যাচ খেলবে কলকাতা। গ্রুপ ‘বি’র সব দলের বিরুদ্ধে দু’টি করে ম্যাচ খেলবে কলকাতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Fixture
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE