Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Chris Silverwood

Joe Root: অ্যাশেজে ভরাডুবি, ছেঁটে ফেলা হল জো রুটদের কোচকে

সম্প্রতি অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়ায় গিয়ে ০-৪ ব্যবধানে হেরেছে জো রুটের দল। অল্পের জন্য চুনকাম হওয়ার হাত থেকে বেঁচেছে তারা।

ছেঁটে ফেলা হল রুটদের কোচকে

ছেঁটে ফেলা হল রুটদের কোচকে ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২২ ১৭:৫৯
Share: Save:

অ্যাশেজে লজ্জাজনক ভাবে সিরিজ হারার পরেই ছেঁটে ফেলা হল ইংল্যান্ডের কোচ ক্রিস সিলভারউড। সম্প্রতি অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়ায় গিয়ে ০-৪ ব্যবধানে হেরেছে জো রুটের দল। অল্পের জন্য চুনকাম হওয়ার হাত থেকে বেঁচেছে তারা। দলের খারাপ অবস্থার জন্য কাঠগড়ায় তোলা হল কোচকেই।

ইংল্যান্ড বোর্ডের ম্যানেজিং ডিরেক্টর পদ থেকে আগের দিনই সরিয়ে দেওয়া হয়েছিল প্রাক্তন ক্রিকেটার অ্যাশলে জাইলসকে। তাঁর স্থলাভিষিক্ত হন আর এক প্রাক্তন ক্রিকেটার অ্যান্ড্রু স্ট্রস। দায়িত্ব নিয়েই আগে কোচকে সরিয়ে দিলেন তিনি। নতুন কোচ নির্বাচনের দায়িত্বও তাঁর কাঁধে। উল্লেখ্য, গত ১৪টি টেস্টে মাত্র একটি ম্যাচে জিতেছেন রুটরা।

সিলভারউডের বিরুদ্ধে অভিযোগ, যথেষ্ট সুযোগ পেয়েও দলের জন্য ভাল কিছু করে দেখাতে পারেননি তিনি। দায়ী করা হচ্ছে জাইলসকেও। প্রধান নির্বাচক এড স্মিথকে ছেঁটে ফেলে তিনি সিলভারউডের হাতেই অ্যাশেজের পুরো দল নির্বাচনের দায়িত্ব দিয়েছিলেন। কিন্তু সিরিজে ইংরেজদের ভরাডুবি হয়েছে। পাশাপাশি, করোনার কারণে ক্রিকেটারদের মধ্যে ঘুরিয়ে-ফিরিয়ে খেলানোর পদ্ধতি আমদানি করেও বিতর্ক তৈরি করেছিলেন সিলভারউড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chris Silverwood ECB joe root
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE