Advertisement
০৮ মে ২০২৪
ICC ODI World Cup 2023

নবীনকে সমর্থন করতেই মার কোহলি ভক্তদের! মাঠে লড়াই মিটলেও উত্তেজনা কমল না গ্যালারিতে

বিবাদ মিটিয়ে নিয়েছেন বিরাট কোহলি ও নবীন উল হক। ভারত-আফগানিস্তান ম্যাচ চলাকালীন একে অপরকে জড়িয়ে ধরেছেন তাঁরা। কিন্তু গ্যালারিতে উত্তেজনা কমেনি।

odi world cup

মাঠের বিবাদ মাঠেই মিটিয়ে নিয়েছেন বিরাট কোহলি (বাঁ দিকে) ও নবীন উল হক। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ১৪:৩৪
Share: Save:

মাঠের মধ্যে বিবাদ মিটিয়ে নিয়েছেন বিরাট কোহলি ও নবীন উল হক। ভারত-আফগানিস্তান ম্যাচ চলাকালীন একে অপরকে জড়িয়ে ধরেছেন তাঁরা। কিন্তু গ্যালারিতে উত্তেজনা কমেনি। নবীনকে সমর্থন করায় এক ভারতীয়কে মার খেতে হয়েছে কোহলি ভক্তদের হাতে। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে।

দিল্লির স্টেডিয়ামের একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, খেলা চলাকালীন এক দর্শককে ধরে মারধর করছেন আরও কয়েক জন দর্শক। যাঁকে মারা হচ্ছে তিনি নাকি নবীনের নাম ধরে চিৎকার করছিলেন। বিরাটের ঘরের মাঠে তা মেনে নিতে পারেননি বিরাট ভক্তেরা। সেখান থেকেই বিবাদ শুরু। পরে আরও কয়েক জন দর্শক পরিস্থিতি শান্ত করেন।

বিরাট-নবীনের বিবাদে সরগরম হয়েছিল আইপিএল। বিশ্বকাপে বুধবার আবার মুখোমুখি হয়েছিলেন দুই ক্রিকেটার। দিল্লির দর্শকেরা প্রথম থেকেই কোহলির পাশে ছিলেন। নবীন বল করতে এলেই তাঁরা ‘কোহলি, কোহলি’ বলে চিৎকার করছিলেন। সেই চিৎকার থামিয়ে দেন দিল্লির ঘরের ছেলে নিজেই।

নিজের নামাঙ্কিত প্যাভিলিয়ন থেকে ব্যাট কোহলি বেরিয়ে আসতেই দিল্লির গ্যালারি তীব্র চিৎকারে স্বাগত জানিয়েছে তাঁকে। টেলিভিশনের ক্যামেরায় ধরা পড়েছে নবীনের মুখ। দু’জনেই স্বাভাবিক। গ্যালারির উচ্ছ্বাস তাঁদের প্রভাবিত করতে পারেনি। নবীনকে শুরু থেকেই দেখে খেলছিলেন বিরাট। নবীনও লাইন, লেংথ ঠিক রেখে বল করার চেষ্টা করছিলেন। ব্যাট-বলের লড়াই জমছিল না। গ্যালারি তাতানোর চেষ্টা করলেও লাভ হচ্ছিল না। কিছু ক্ষণ এ ভাবে চলার পর ভাব করে নেন কোহলি এবং নবীন। বিশ্বকাপের মঞ্চে পিছনে পড়ে রইল আইপিএলের ঝগড়া। দু’জনের লড়াই দেখতে মুখিয়ে থাকা দিল্লির দর্শকদের কোহলি হাত দেখিয়ে চুপ করতে বললেন। আর নবীনকে বিদ্রুপ নয়। যেন বলতে চাইলেন, আর পিছনে নয়, সামনে তাকানোর সময়। ক্রিকেটের লড়াই ২২ গজে বন্দি থাকুক। বজায় থাকুক ব্যক্তিগত সৌজন্য। খেলা শেষ হওয়ার পর আবার পরস্পরকে জড়িয়ে ধরেন তাঁরা। কিন্তু গ্যালারিতে দর্শকদের মধ্যে সেই বিবাদ দেখা গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Virat Kohli Naveen-ul-Haq
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE