Advertisement
০১ মে ২০২৪
IPL 2024

কেন এখনও আইপিএল জিততে পারেনি কোহলির দল? খুঁজে বার করলেন দল না পাওয়া ক্রিকেটার

আইপিএল শুরু হওয়ার পর থেকে কেটে গিয়েছে ১৬টা মরসুম। এখনও পর্যন্ত ট্রফি জিততে পারেনি বেঙ্গালুরু। তাঁদের ট্রফি না জেতার কারণ খুঁজে বার করলেন ক্রিকেটার।

cricket

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৪৮
Share: Save:

আইপিএল শুরু হওয়ার পর থেকে কেটে গিয়েছে ১৬টা মরসুম। এখনও পর্যন্ত ট্রফি জিততে পারেনি বেঙ্গালুরু। বিরাট কোহলির হাতে এক বারও ট্রফি ওঠেনি। এ নিয়ে বহু চর্চা হয়েছে। সেই চর্চায় নতুন মতামত দিলেন কলিন ডি গ্র্যান্ডহোম। তাঁর মতে, দল গঠন ঠিকঠাক না হওয়াতেই ট্রফি জেতেনি বেঙ্গালুরু।

গত কয়েক বছরে আরসিবি-র হয়ে ক্রিস গেল, এবি ডিভিলিয়ার্সের মতো ক্রিকেটারেরা খেলে গিয়েছেন। কোহলি নিজে তো রয়েছেনই। কিন্তু তাঁর ব্যক্তিগত নৈপুণ্যও ট্রফি জেতাতে পারেনি দলকে। দু’বার ফাইনালে উঠেও হেরেছে তারা। এ বার নিলামে আলজারি জোসেফ, যশ দয়াল, টম কারেন এবং লকি ফার্গুসনের মতো ক্রিকেটারদের নেওয়া হয়েছে।

এক ওয়েবসাইটে সাক্ষাৎকারে গ্র্যান্ডহোম বলেছেন, “মুম্বই ইন্ডিয়ান্স যে রকম দল গড়ে, তেমন দল কোনও দিনই গড়তে পারেনি আরসিবি। মুম্বই দলে দারুণ ভারসাম্য রয়েছে। যে কারণে প্রতি বছরই ওরা ভাল খেলেছে। আরসিবি-রও দল খারাপ হয় না। কিন্তু প্রতি বারই দু’-তিন জন ক্রিকেটারের উপর নির্ভর করে থাকে বলে ওরা জিততে পারে না। তাই জন্যই দলে ভারসাম্য বলে যা থাকা দরকার সেটা ওদের নেই।”

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ট্রফি জেতার দাবিদার বলে মনে করেন নিউ জ়‌িল্যান্ডের এই ক্রিকেটার। তাঁর কথায়, “ভারত অবশ্যই প্রথম চারে থাকবে। দারুণ দল ওদের। হয়তো অস্ট্রেলিয়াও থাকবে। যে কোনও দলের থেকে ওরা বেশি আত্মবিশ্বাসী এবং যে কোনও দলকে হারাতে পারে। যদি নিউ জ়‌িল্যান্ড নিজেদের মেলে ধরতে পারে তা হলে ওরা প্রথম চারে থাকতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Virat Kohli RCB Colin de Grandhomme
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE