Advertisement
০৫ মে ২০২৪
National Cricket Academy

ক্রিকেটে দুর্নীতি, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ভর্তির নামে প্রতারণা

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির অনূর্ধ্ব-১৬ বিভাগে ভর্তি করানোর রেজিস্ট্রেশন ফর্ম প্রকাশিত হয়েছে অনলাইনে। এনসিএ-র ভুয়ো এক ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে ফর্ম। নাম নথিভুক্ত করতে লাগছে ৩১৫০ টাকা।

An image of NCA

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি। —ফাইল চিত্র।

ইন্দ্রজিৎ সেনগুপ্ত 
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ০৮:০০
Share: Save:

ওটিটি প্ল্যাটফর্মে কোনও ওয়েব সিরিজ়ের কাহিনি অথবা ‘জামতাড়া থ্রি’-র তৃতীয় সংস্করণ নয়। এ এক অভিনব প্রতারণার সত্য ঘটনা। যা থেকে রেহাই পাচ্ছেন না তরুণ ক্রিকেটারদের অভিভাবকেরাও।

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির অনূর্ধ্ব-১৬ বিভাগে ভর্তি করানোর রেজিস্ট্রেশন ফর্ম প্রকাশিত হয়েছে অনলাইনে। এনসিএ-র ভুয়ো এক ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে ফর্ম। নাম নথিভুক্ত করতে লাগছে ৩১৫০ টাকা।

কলকাতার এক অভিভাবক সেই ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করেছেন তাঁর ছেলের নাম দিয়ে। নামপ্রকাশে অনিচ্ছুক সেই ব্যক্তির ছেলের নামে ই-মেল মারফত একটি বিজ্ঞপ্তি এসে পৌঁছয় রবিবার। উত্তরপ্রদেশের এক ব্যক্তিও একই ভাবে রেজিস্ট্রেশন করেছেন। তিনিই কলকাতার এই ব্যক্তিকে লিঙ্ক পাঠিয়ে সাহায্য করার চেষ্টা করেন। চিঠিতে এনসিএ-র লোগো বসানো। লেখা আছে, আগামী ২৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর কলকাতায় ট্রায়াল শুরু হচ্ছে এনসিএ-র অনূর্ধ্ব-১৬ বিভাগের ক্রিকেটারদের। যা নাকি পরিচালনা করছে সিএবি। সিএবি-কে লেখা হয়েছে ‘ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বাংলা’। এমনকি সেই তরুণ ক্রিকেটারের থাকার ব্যবস্থা নাকি করা হচ্ছে সিএবি-র ক্রিকেটারদের হস্টেলে। আনন্দবাজারের হাতে সেই চিঠির প্রতিলিপি এসে পৌঁছয়।

কলকাতার সেই ব্যক্তির কাছে আরও ১১,৫০০ টাকা চাওয়া হয়েছে শিক্ষার্থী ক্রিকেটারের জার্সি, জুতো ও ক্রিকেট সরঞ্জাম কেনার জন্য। কলকাতা ও উত্তরপ্রদেশের সেই অভিভাবক ৩১৫০ টাকা দিয়ে ফেলার পরে বুঝতে পারেন, আসলে প্রতারণা করা হয়েছে। সব চেয়ে উল্লেখযোগ্য বিষয়, যে চিঠি পাঠানো হয়েছে তার নীচে নাম লেখা প্রাক্তন বোর্ড প্রধান রাজ সিংহ দুঙ্গারপুরের। যাঁর জীবনাবসান ঘটে ২০০৯ সালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

National Cricket Academy Fraud Cricket Corruption
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE