Advertisement
১৬ মে ২০২৪
Captaincy Controversy of India in T20 World Cup 2024

এক পোস্টারে রোহিত, অন্যতে হার্দিক, টি২০ বিশ্বকাপে ভারতের অধিনায়ক কে? ধোঁয়াশা পাঁচ মাস আগেও

চলতি বছর জুন মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই প্রতিযোগিতায় ভারতের অধিনায়ক কে, তা নিয়ে ধোঁয়াশা দেখা দিয়েছে। রোহিত শর্মা না হার্দিক পাণ্ড্য? উত্তর পাওয়া যাচ্ছে না।

cricket

রোহিত শর্মা (বাঁ দিকে) ও হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ১৬:৩২
Share: Save:

আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজ়ের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আর মাত্র পাঁচ মাস বাকি। কিন্তু এখনও ভারতের অধিনায়ক নিয়ে ধোঁয়াশা রয়েছে। রোহিত শর্মাই কি ভারতের অধিনায়ক থাকবেন? না কি হার্দিক পাণ্ড্য হবেন অধিনায়ক? এই প্রশ্নের উত্তর এখনও পাওয়া যাচ্ছে না। দু’টি পোস্টার ঘিরে সংশয় আরও বেড়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ করে আইসিসি যে পোস্টার দিয়েছে তাতে দেখা যাচ্ছে ছ’টি দেশের অধিনায়ককে। বাঁ দিক থেকে কানাডা ও আমেরিকার অধিনায়কের পাশে রয়েছেন ইংল্যান্ডের নেতা জস বাটলার। ডান দিক থেকে পর পর রয়েছেন পাকিস্তানের অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি, ভারতের অধিনায়ক রোহিত ও ওয়েস্ট ইন্ডিজ়ের অধিনায়ক রভম্যান পাওয়েল। অর্থাৎ, আইসিসির পোস্টারে ভারতের অধিনায়ক হিসাবে রোহিতকে রাখা হয়েছে।

পাশাপাশি ভারত-পাকিস্তান ম্যাচকে কেন্দ্র করে একটি পোস্টার প্রকাশ করেছে সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টস। সেখানে পাকিস্তানের অধিনায়ক শাহিনের পাশে রয়েছেন ভারতের হার্দিক। সাধারণত এই ধরনের পোস্টারে দু’দেশের অধিনায়ক জায়গা পান। স্টার স্পোর্টসের এই পোস্টার দেখে জল্পনা শুরু হয়েছে যে বিশ্বকাপে কি তবে রোহিতের বদলে হার্দিক অধিনায়কত্ব করবেন?

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হারের পর থেকে আর কুড়ি-বিশের ক্রিকেটে দেখা যায়নি রোহিতকে। বদলে হার্দিক বেশ কয়েকটি সিরিজ়ে নেতৃত্ব দিয়েছেন। জল্পনা শুরু হয়ে গিয়েছিল যে হার্দিককে পাকাপাকি ভাবে টি-টোয়েন্টি অধিনায়ক ঘোষণা করা হবে। কিন্তু বিশ্বকাপে আবার চোট পান হার্দিক। ফলে পরের কয়েকটি সিরিজ়ে সূর্যকুমার যাদব অধিনায়কত্ব করেছেন। এখন দেখার বিশ্বকাপের আগে অধিনায়কত্ব বদল হয় কি না। রোহিত না হার্দিক, কার দিকে শেষ পর্যন্ত ঝুঁকবে বিসিসিআই? এটাই এখন ভারতের ক্রিকেট সমর্থকদের সব থেকে বড় প্রশ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hardik Pandya Rohit Sharma T20 World Cup 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE