Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Shaun Tait

বোলিং ব্যর্থ হলে পাঠায় আমাকেই, টেটের মন্তব্যে জোর বিতর্ক

বাবর আজ়ম ৮৭ করলেও ৮৮ রানের ঝোড়ো ইনিংসে ইংল্যান্ডকে জিতিয়ে দেন ফিল সল্ট। সিরিজ় এখন ৩-৩। সাংবাদিক সম্মেলন শুরু হতেই টেটের মেজাজ যেন আরও চড়ে যায়।

সাংবাদিক সম্মেলনে শন টেট।

সাংবাদিক সম্মেলনে শন টেট। ছবি সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২২ ০৮:১২
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ হারার পরে সাংবাদিক সম্মেলনেও অপ্রীতিকর দৃশ্য তৈরি হল পাকিস্তান দলের জন্য। তাদের বোলিং কোচ শন টেট এসেই বলে দিলেন, যখনই পাকিস্তানের বোলাররা ব্যর্থ হয়, যখনই তারা হারে, তাঁকে সাংবাদিকদের সামনে ঠেলে দেওয়া হয়।

প্রাক্তন অস্ট্রেলীয় ফাস্ট বোলারের এই মন্তব্যে দৃশ্যতই অস্বস্তিকর পরিস্থিতি তৈরি হয়। পাক ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে যে কর্তা সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন তিনি মাইক্রোফোন বন্ধ করে শন টেট-কে জিজ্ঞেস করেন, তাঁর কোনও অসুবিধা হচ্ছে কি না? মনে করা হচ্ছে, সেই কর্তা এমনও বলেন টেট-কে যে, এই মন্তব্য তাঁকে সমস্যায় ফেলতে পারে। কিন্তু পাক ক্রিকেট বোর্ডের কর্তা যতই পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করুন না কেন, টেটের মন্তব্য গণমাধ্যমে দাবানলের মতো ছড়িয়ে পড়ে। তুমুল চর্চাও চলছে তা নিয়ে।

বাবর আজ়ম ৮৭ করলেও ৮৮ রানের ঝোড়ো ইনিংসে ইংল্যান্ডকে জিতিয়ে দেন ফিল সল্ট। সিরিজ় এখন ৩-৩। সাংবাদিক সম্মেলন শুরু হতেই টেটের মেজাজ যেন আরও চড়ে যায়। প্রথম প্রশ্নই ছিল, আপনি কি মনে করেন শেষের ওভারে পাক বোলাররা ইয়র্কার করতে পারছে না বলেই ম্যাচ হারছে? টেটের জবাব, ‘‘আমার যতদূর মনে পড়ছে, আগের ম্যাচেই শেষের ওভারের ভাল বোলিংয়ের জন্যই আমরা ম্যাচ জিতেছি। আপনার মনে পড়ছে কি?’’ সেই সাংবাদিকের সঙ্গে প্রায় তর্কাতর্কিই শুরু হয়ে যায় পাক বোলিং কোচের।

টেট আরও বলেন, ‘‘ওরা আমাদের আক্রমণ করে গিয়েছে। সেই মানসিকতা নিয়েই ওদের ব্যাটসম্যানেরা নেমেছিল। ক্রিজ়ে এসেই আমাদের বোলারদের উড়িয়ে দেওয়ার চেষ্টা করেছে। প্রথম তিন ওভার বিশেষ করে ওদের সেই রণনীতি সফল হয় এবং আমাদের বোলাররা চাপে পড়ে গিয়েছিল। আমরা খুব বেশি কিছু ভুল করিনি। ওরা দুর্দান্ত ব্যাটিং করেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shaun Tait Pakistan Vs England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE