Advertisement
০১ মে ২০২৪
County Cricket

ভুল না করেও আউট, শেষ পর্যন্ত বেঁচে গেলেন ব্যাটার, ভাইরাল ভিডিয়ো

কাউন্টি ক্রিকেটে মজার ঘটনা। বলের গতি সামলাতে পারেননি ব্যাটার। তাঁর নেওয়া শট ঠিক মতো হয়নি। বল বা ব্যাট কোনওটাই উইকেটে লাগেনি। তাও আউট হলেন তিনি। আবার বেঁচেও গেলেন।

picture of cricket

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৫৯
Share: Save:

কোনও ভুল না করেও আউট হয়ে গেলেন এক ক্রিকেটার। তবে বেঁচেও গেলেন। এমনই মজার ঘটনা ঘটল ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে সমারসেট এবং কেন্টের ম্যাচে।

ব্যাট করছিলেন সমারসেটের লুইস গোল্ডসওয়ার্দি। বোলার ছিলেন কেন্টের যশকরণ সিংহ। তাঁর একটি দ্রুতগতির ইয়র্কার লেংথের বলে ড্রাইভ মারার চেষ্টা করেছিলেন গোল্ডসওয়ার্দি। শটটি ঠিক মতো মারতে পারেননি গোল্ডসওয়ার্দি। বল উইকেটে না লাগলেও তাঁর শটের পরেই পড়ে যায় বেল। অথচ তাঁর ব্যাটও উইকেটে লাগেনি। আসলে যশকরণের বলের গতিতে গোল্ডসওয়ার্দির ব্যাটের কোণের একটি অংশ ভেঙে যায়। ভাঙা টুকরোটি গিয়ে লাগে উইকেটে। তাতেই বেল পড়ে যায়। ক্রিকেটের নিয়ম অনুযায়ী হিট উইকেট হয়েছেন ভেবে সাজঘরের দিকে হাঁটতে শুরু করেছিলেন গোল্ডসওয়ার্দি।

গোল্ডসওয়ার্দি বুঝতে পারেননি, হিট উইকেট হয়েও আউট হননি। যশকরণ ‘নো’ বল করায় বেঁচে যান তিনি। আম্পায়ার ডান হাত তুলে ‘নো’ বলের সঙ্কেত দিতেই আবার ব্যাট করার জন্য ফিরে আসেন গোল্ডসওয়ার্দি। কাউন্টি ক্রিকেটের এই ঘটনা সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

শেষ পর্যন্ত গোল্ডসওয়ার্দি করেন ১২২ রান। আউট হয়েছেন সেই যশকরণের বলেই। প্রথম ইনিংসে সমারসেট করেছে ৪ উইকেটে ৪০৪। জবাবে তৃতীয় দিনের শেষে কেন্টের রান ৯ উইকেটে ২০৫।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

County Cricket Somerset Kent Out
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE