Advertisement
১৯ জুন ২০২৪
Border Gavaskar Trophy

বিশ্বকাপের পরেই অস্ট্রেলিয়া সফর, ভারতীয়দের জন্য বিশেষ ব্যবস্থা কামিন্সদের বোর্ডের

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে অস্ট্রেলিয়া সফর রয়েছে ভারতের। সেই সফরে ভারতীয় সমর্থকদের জন্য বিশেষ ব্যবস্থা করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

cricket

রোহিত শর্মা (বাঁ দিকে) ও প্যাট কামিন্স। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২৪ ২০:৪৯
Share: Save:

চলতি বছরের শেষে আবার লাল বলের ক্রিকেট খেলবেন বিরাট কোহলি, রোহিত শর্মারা। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে নভেম্বর মাসে অস্ট্রেলিয়া সফর রয়েছে ভারতের। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ় খেলবে দুই দল। বর্ডার-গাওস্কর ট্রফিতে ভারতীয় সমর্থকদের জন্য বিশেষ ব্যবস্থা করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

গত বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারের পরে আবার প্যাট কামিন্সদের বিরুদ্ধে খেলতে নামবেন রোহিতেরা। সেই সিরিজ়ে ভারতীয় সমর্থকেরা যাতে স্টেডিয়ামে বসে আরও ভাল ভাবে খেলা দেখতে পারেন তার জন্য ‘ফ্যান জ়োন’ করা হবে। ভারতীয় সমর্থকেরা আলাদা ভাবে বসে খেলা দেখতে পারবেন।

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড একটি বিবৃতিতে জানিয়েছে, ‘ভারতীয় সমর্থকেরা যাতে আরও আরামে বসে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ দেখতে পারেন তার জন্য এই ব্যবস্থা করা হচ্ছে। প্রতিটা স্টেডিয়ামে এই ব্যবস্থা থাকবে। ভারতীয় সমর্থকেরা এই ফ্যান জ়োনে টিকিট কাটার জন্য আগ্রহ দেখাবেন বলে আমরা আশা রাখছি। পরিবার ও বন্ধুদের সঙ্গে ঢোল বাজিয়ে খেলার আনন্দ উপভোগ করতে পারবেন তাঁরা।’

এর আগে অস্ট্রেলিয়ার মাটিতে দু’টি টেস্ট সিরিজ় জিতেছে ভারত। তাই চলতি বছর এই সিরিজ় ঘিরে ভারতীয় দর্শকদের আগ্রহ তুঙ্গে থাকবে। সিরিজ় জয়ের হ্যাটট্রিক দেখতে চাইবেন তাঁরা। সেই কারণেই এই বন্দোবস্ত করা হচ্ছে।

২২ নভেম্বর থেকে পার্‌থে শুরু প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট অ্যাডিলেডে ৬ ডিসেম্বর থেকে। সেটি দিন-রাতের টেস্ট। ১৪ ডিসেম্বর থেকে ব্রিসবেনে শুরু তৃতীয় টেস্ট। চতুর্থ টেস্ট বক্সিং ডে টেস্ট। মেলবোর্নে ২৬ ডিসেম্বর থেকে শুরু সেই ম্যাচ। আগের দুই সিরিজ়ে চারটি করে টেস্ট হয়েছিল। কিন্তু এ বার হবে পাঁচটি টেস্ট। পঞ্চম তথা শেষ টেস্ট সিডনিতে হবে ৩ জানুয়ারি থেকে। এই সিরিজ়ের উপরে ভারত ও অস্ট্রেলিয়ার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা অনেকটাই নির্ভর করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE