Advertisement
২০ এপ্রিল ২০২৪
mohammed azharuddin

Mohammed Azharuddin: প্রাক্তন সতীর্থের চিকিৎসার খরচ বহন করবে এইচসিএ, আশ্বাস আজহারের

৫১ বছরের নোয়েল কিডনির জটিল রোগে ভুগছেন গত কয়েক বছর ধরে। চিকিৎসকরা জানিয়ে দিয়েছেন এবার কিডনি প্রতিস্থাপন করা ছাড়া অন্য কোনও উপায় নেই।

মহম্মদ আজহারউদ্দিন এবং নোয়েল ডেভিড।

মহম্মদ আজহারউদ্দিন এবং নোয়েল ডেভিড। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২২ ২০:০৪
Share: Save:

নোয়েল ডেভিডকে মনে আছে। ভারতের হয়ে চারটি এক দিনের ম্যাচ খেলেছিলেন এই ক্রিকেটার। বর্তমানে তিনি গুরুতর অসুস্থ। চিকিৎসার ব্যয় ভার বিপুল। একদা সতীর্থ এবং তাঁর পরিবারকে উদ্বেগ মুক্ত করলেন মহম্মদ আজহারউদ্দিন।

৫১ বছরের নোয়েল কিডনির জটিল রোগে ভুগছেন গত কয়েক বছর ধরে। চিকিৎসার জন্য খরচ হয়েছে বহু টাকা। কিন্তু চিকিৎসকরা জানিয়ে দিয়েছেন এবার কিডনি প্রতিস্থাপন করা ছাড়া অন্য উপায় নেই। হায়দরাবাদের একটি বেসরকারি হাসপাতালে বুধবার কিডনি প্রতিস্থাপন হবে প্রাক্তন ক্রিকেটারের।

সোমবার হাসপাতালে গিয়ে প্রাক্তন সতীর্থের সব চিকিৎসার খরচ বহন করার আশ্বাস দেন হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এইচসিএ) সভাপতি আজহারউদ্দিন। নোয়েলের চিকিৎসা এবং বুধবারের অস্ত্রোপচারের সমস্ত খরচ এইচসিএ বহন করবে বলে জানিয়েছেন তিনি। সকালে হাসপাতালে গেলেও নোয়েলের সঙ্গে তিনি দেখা করতে পারেননি। কারণ, অস্ত্রোপচারের আগে তাঁর সঙ্গে আর কাউকে দেখা করতে দিচ্ছেন না চিকিৎসকরা। সংক্রমণের ঝুঁকি এড়াতে নোয়েলকে সম্পূর্ণ জীবাণু মুক্ত পরিবেশে রাখা হয়েছে।

আজহার কথা বলেন নোয়েলের চিকিৎসক সুব্রহ্মণ্যমের সঙ্গে। শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ নেন। দেখা করেন হাসপাতালের সিইও-র সঙ্গেও। তাঁকে জানান নোয়েলের কিডনি প্রতিস্থাপন এবং পরবর্তী চিকিৎসার খরচ বহন করবে এইচসিএ।

ভারতের হয়ে শেষবার ১৯৯৭ সালের জুলাইয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলেছিলেন প্রাক্তন ব্যাটার। বাঁহাতে স্পিন বলও করতে পারতেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mohammed azharuddin Noel David HCA Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE