Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Sajid Khan: ধবনকে নকল করে উৎসব করেন না, কোন পাক ক্রিকেটার এই দাবি করলেন

ধবনের উৎসবের সঙ্গে তাঁর উৎসবের তুলনা পছন্দ নয় সাজিদের। তাঁর দাবি, ভারতীয় ব্যাটারকে দেখে কখনই নয় স্কুল জীবন থেকেই এভাবে উৎসব করতে অভ্যস্ত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২১ ফেব্রুয়ারি ২০২২ ১৭:৩১
Save
Something isn't right! Please refresh.
সাজিদ খান এবং শিখর ধবন।

সাজিদ খান এবং শিখর ধবন।
—ফাইল ছবি

Popup Close

উইকেট পাওয়ার পর তাঁর উৎসবের ধরন শিখর ধবনের মতো। ভারতীয় ব্যাটারকেই নকল করেন পাকিস্তানের স্পিনার সাজিদ খান। সাজিদের উৎসবের ধরন দেখে এমনই বলেন ক্রিকেটপ্রেমীরা। পাক স্পিনার অবশ্য ক্রিকেটপ্রেমীদের এই দাবি উড়িয়ে দিয়েছেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাকিস্তানের ১৬ জনের টেস্ট দলে জায়গা পেয়েছেন সাজিদ। ধবনের উৎসবের সঙ্গে তাঁর উৎসবের তুলনা মোটেই পছন্দ নয় তাঁর। সাজিদের দাবি, তিনি কখনোই ভারতীয় ব্যাটারের থেকে অনুপ্রাণিত হয়ে উৎসব করেন না। তিনি স্কুল জীবন থেকেই এ ভাবে উৎসব করতে অভ্যস্ত। প্রথম শ্রেণির ক্রিকেটে এমন উৎসবের জন্য তাঁকে শাস্তির মুখে পড়তে হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

Advertisement

সাজিদ বলেছেন, ‘‘প্রত্যেকেরই উৎসব করার নিজস্ব ধরন থাকে। সকলেই বলেন আমি শিখর ধবনকে নকল করি। কিন্ত অমি স্কুল জীবন থেকেই এ ভাবে উৎসব করি। আপনাদের জানাতে চাই, এ ভাবে উৎসব করার জন্য প্রথম শ্রেণির ক্রিকেট খেলার সময় আমার দু’বার জরিমান হয়েছে।’’ ২৮ বছরের স্পিনার আরও বলেছেন, ‘‘আমার উৎসব পালনের এই ধরনটা কিন্তু এখন অনেকেই পছন্দ করছেন।’’ জিম্বাবোয়ের বিরুদ্ধে টেস্ট অভিষেক হয় সাজিদের। এ পর্যন্ত চারটি টেস্ট খেলে ১৮ উইকেট নিয়েছেন তিনি।

প্রসঙ্গতঃ ২৪ বছর পর পাকিস্তান সফরে আসছে অস্ট্রেলিয়া। ২৭ ফেব্রুয়ারি ইসলামাবাদে পৌঁছবেন অজিরা। দু’দলের প্রথম টেস্ট শুরু হবে ৪ মার্চ থেকে। অস্ট্রেলিয়া দল পাকিস্তানে পৌঁছনোর পর সব সদস্যকে এক দিনের বিচ্ছিন্নবাসে থাকতে হবে। তার পর অজি ক্রিকেটাররা অনুশীলন শুরু করতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement