Advertisement
০৩ মে ২০২৪
MS Dhoni

মাহির ৭ প্রেম! কেন ৭ সংখ্যা এত প্রিয়? আইপিএলের আগে উত্তর দিলেন ধোনি নিজেই

মাস দেড়েক পরেই শুরু হবে আইপিএল। সেই আইপিএলে আবার তাঁকে দেখা যাবে পরিচিত ৭ নম্বর জার্সিতে। আইপিএলের আগে ৭ সংখ্যাটিকে এত ভালবাসার কারণ জানালেন মহেন্দ্র সিংহ ধোনি।

cricket

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:২৭
Share: Save:

মাস দেড়েক পরেই শুরু হবে আইপিএল। সেই প্রতিযোগিতায় আবার তাঁকে দেখা যাবে পরিচিত ৭ নম্বর জার্সিতে। সম্প্রতি চেন্নাই সুপার কিংসের (সিএসকে) জার্সি প্রকাশে তাঁরই নাম দেওয়া জার্সি প্রকাশ্যে আনা হয়েছে। আইপিএলের আগে ৭ সংখ্যাটিকে এত ভালবাসার কারণ জানালেন মহেন্দ্র সিংহ ধোনি। কেন ৭ সংখ্যা পছন্দ করেন সেটাও বলেছেন সিএসকে অধিনায়ক।

ক্রিকেটে ১০ সংখ্যাটি যেমন সচিন তেন্ডুলকরের সঙ্গে যুক্ত, তেমনই ৭ সংখ্যার সঙ্গে অঙ্গাঙ্গি ভাবে জড়িয়ে গিয়েছেন ধোনি। তাঁকে নিয়ে চেন্নাইয়ের সমর্থকদের উন্মাদনা খুবই। অনেকেই ভারতীয় দল থেকে ৭ নম্বর জার্সি তুলে রাখার দাবি করেছেন।

শুক্রবার একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে ধোনি বলেছেন, “ওই সময়েই বাবা-মা আমাকে পৃথিবীতে এনেছিলেন। আমি জন্মেছি জুলাই মাসের ৭ তারিখে। জুলাই মাসটাও সপ্তম মাস। আমার জন্মের বছরের শেষ দু’টি সংখ্যা ৮১। ৮ থেকে ১ বাদ দিলে ৭ হয়। তাই যখন আমাকে প্রথম জিজ্ঞাসা করা হয়েছিল, ‘তুমি কোন সংখ্যার জার্সি নিতে চাও’, তখন আমার উত্তর খুবই সহজ ছিল।”

পরের মাসেই আবার মাঠে নামতে দেখা যাবে ধোনিকে। সিএসকে-কে ষষ্ঠ ট্রফি জেতানোর লক্ষ্যে নামবেন তিনি। প্রস্তুতিও শুরু করে দিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni IPL 2024 CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE