Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Daniel Vettori

Daniel Vettori: কোহলীদের আইপিএল দলের প্রাক্তন কোচ এ বার যোগ দিলেন অস্ট্রেলিয়ায়

পড়শি দেশের প্রাক্তন ক্রিকেটারকে সহকারি কোচ করে আনল অস্ট্রেলিয়া। মঙ্গলবার তারা ঘোষণা করেছে, ড্যানিয়েল ভেট্টোরি নতুন সহকারি কোচ হচ্ছেন।

অস্ট্রেলিয়ায় নতুন সহকারি কোচ

অস্ট্রেলিয়ায় নতুন সহকারি কোচ ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২২ ১৫:২০
Share: Save:

পড়শি দেশের প্রাক্তন ক্রিকেটারকে কোচ করে আনল অস্ট্রেলিয়া। মঙ্গলবার সে দেশের ক্রিকেট বোর্ড ঘোষণা করেছে, নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টোরি অস্ট্রেলিয়ার নতুন সহকারি কোচ হচ্ছেন। কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকে সাহায্য করবেন তিনি।

ম্যাকডোনাল্ডের সঙ্গে ভেট্টোরির বন্ধুত্ব অনেক আগে থেকেই। বিরাট কোহলীর দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে এর আগে একসঙ্গে কাজ করেছেন দু’জনে। ভেট্টোরি আরসিবি-তে খেলার পাশাপাশি কোচও ছিলেন। পুরনো সেই জুটিই আবার অস্ট্রেলিয়া দলে দেখা যেতে চলেছে। নতুন দায়িত্ব নিয়ে ভেট্টরি বলেছেন, “খুব শক্তিশালী এবং ঐক্যবদ্ধ একটা দল আমার হাতে রয়েছে। আশা করি আমরা সাফল্য পাব।”

জাস্টিন ল্যাঙ্গার পদত্যাগ করার পর সহকারি কোচ ম্যাকডোনাল্ডকেই কোচ বানিয়ে দেওয়া হয়। ফলে সহকারি কোচের পদটি ফাঁকাই ছিল। সেই জায়গা পূরণ করলেন ভেট্টোরি। নিউজিল্যান্ডের হয়ে ১১৩টি টেস্ট এবং ২৯৫টি এক দিনের ম্যাচ খেলেছেন তিনি। অস্ট্রেলিয়ায় যোগ দিলেও তিনি ‘দ্য হানড্রেড’-য়ে বার্মিংহ্যাম ফিনিক্সেরও কোচ থাকছেন তিনি।

অ্যাশেজে জিতলেও অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা খুশি ছিলেন না ল্যাঙ্গারের কোচিং নিয়ে। তাঁদের দাবি ছিল, প্রয়োজনের তুলনায় বড্ড বেশি কঠোর প্রাক্তন ওপেনার। দলের চাপে কোণঠাসা হয়ে অ্যাশেজের পরেই পদত্যাগ করেন ল্যাঙ্গার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE