Advertisement
১৯ জুলাই ২০২৪
MS Dhoni

আর কত বছর আইপিএল খেলবেন ধোনি? জানিয়ে দিলেন মাহির সতীর্থ

চলতি বছরও আইপিএলে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। তিনি আর কত বছর আইপিএল খেলবেন? আভাস দিলেন ধোনির সতীর্থ দীপক চাহার।

cricket

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ১৪:৫৪
Share: Save:

আর কত বছর আইপিএল খেলবেন মহেন্দ্র সিংহ ধোনি? কবে অবসর নেবেন তিনি? এটাই এখন ধোনি-ভক্তদের সব থেকে বড় প্রশ্ন। ধোনির অবসর নিয়ে হালকা আভাস দিলেন চেন্নাইয়ে তাঁর সতীর্থ দীপক চাহার। তিনি জানিয়েছেন, আরও দুই থেকে তিন বছর আইপিএল খেলতে পারেন ধোনি।

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে চাহার বলেন, ‘‘আমার মনে হয় এখনও ক্রিকেটকে দেওয়ার মতো অনেক কিছু আছে ধোনি ভাইয়ের। আরও দু’তিন বছর ও খেলতে পারে। আমি ধোনি ভাইকে নেটে ব্যাট করতে দেখেছি। এখনও ওর থেকে ভাল শট মারার ক্ষমতা খুব কম ব্যাটারেরা আছে। হ্যাঁ, ধোনি ভাইয়ের একটা চোট আছে। কিন্তু ও রকম চোট তো অনেকেরই থাকে। তাতে কী হয়েছে?’’

চাহার অবশ্য এ-ও জানিয়েছেন যে ধোনি কবে অবসর নেবেন তা শুধুমাত্র তিনি নিজেই জানেন। চাহার বলেন, ‘‘আমার ব্যক্তিগত মত যে ধোনি ভাইয়ের আরও দু-তিন বছর খেলা উচিত। কিন্তু অবসরের সিদ্ধান্ত ও নিজেই নেবে। ধোনি ভাই সবাইকে বলেছে যে চেন্নাইয়ের মাঠে নিজের শেষ ম্যাচ খেলবে। তাই আমার মনে হয় ওকেই সেটা ঠিক করতে দেওয়া উচিত।’’

ধোনি অবসর নেওয়ার পরে চেন্নাই দলে যে একটা বড় বদল হবে সে কথাও জানিয়েছেন চাহার। কারণ, আইপিএলের শুরু থেকে চেন্নাইয়ের অধিনায়ক ধোনি। তিনিই দলকে চালিয়েছেন। তাই তিনি না থাকলে খেলতে সমস্যা হবে ক্রিকেটারদের। ধোনির পরামর্শ না পেলে তাঁদের সমস্যা হবে বলে জানিয়েছেন চাহার।

গত বছর চ্যাম্পিয়ন হওয়ার পরে ধোনি স্পষ্ট জানিয়েছিলেন, তিনি অন্তত আরও একটা মরসুম খেলবেন। আইপিএলের পরে হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে ধোনির। সুস্থ হয়ে অনুশীলনও শুরু করেছেন তিনি। কিন্তু ৪২ বছরের ধোনি আর কত দিন হলুদ জার্সিতে খেলবেন তা নিয়ে একটা ধোঁয়াশা থেকেই যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni CSK IPL 2024 Deepak Chahar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE