Advertisement
১৬ মে ২০২৪
WPL 2024

লিগ শীর্ষে থেকে মেয়েদের আইপিএলের ফাইনালে দিল্লি, এলিমিনেটরে লড়াই মুম্বই এবং বেঙ্গালুরুর

বুধবার গুজরাত জায়ান্টসকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালে জায়গা পাকা করে নিল দিল্লি। দ্বিতীয় এবং তৃতীয় স্থানে শেষ করল যথাক্রমে মুম্বই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। শুক্রবার এলিমিনেটর খেলবে এই দুই দল।

shafali verma

শেফালি বর্মা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ২২:৫৬
Share: Save:

মেয়েদের আইপিএলের (উইমেন্স প্রিমিয়ার লিগ) ফাইনালে দিল্লি ক্যাপিটালস। বুধবার গুজরাত জায়ান্টসকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালে জায়গা পাকা করে নিল দিল্লি। দ্বিতীয় এবং তৃতীয় স্থানে শেষ করল যথাক্রমে মুম্বই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। শুক্রবার এলিমিনেটর খেলবে এই দুই দল।

বুধবার গুজরাত বনাম দিল্লি ম্যাচের তেমন কোনও গুরুত্ব ছিল না। তবে দিল্লি এবং মুম্বইয়ের পয়েন্ট সমান ছিল। ফলে এই ম্যাচে বড় ব্যবধানে হারলে দিল্লি দু’নম্বরে নেমে যেতে পারত। সেই সুযোগ যদিও দেননি মেগ ল্যানিং, জেমাইমা রদ্রিগেজরা। প্রথমে ব্যাট করতে নামা গুজরাতকে ১২৬ রানে শেষ করে দেয় দিল্লি। দু’টি করে উইকেট নেন মেরিজেন কাপ, শিখা পাণ্ডে এবং মিন্নু মানি। একটি উইকেট নেন জেস জোনাসেন। গুজরাতের হয়ে ভারতী ফুলমণি (৪২) ছাড়া কেউ রান পাননি।

১৩.১ ওভারে জয়ের রান তুলে নেয় দিল্লি। শেফালি বর্মা একাই করেন ৭১ রান। জেমাইমা করেন ৩৮ রান। ল্যানিং করেন ১৮ রান। জিততে কোনও সমস্যাই হয়নি দিল্লির। আর সেই জয়ের ফলে শীর্ষ স্থানও ধরে রাখল তারা। পৌঁছে গেল ফাইনালে।

শুক্রবার মুম্বই বনাম বেঙ্গালুরু ম্যাচের বিজয়ী উঠবে ফাইনালে। রবিবার হবে ফাইনাল। গত বার মেয়েদের আইপিএল জিতেছিল মুম্বই। এ বারে এলিমিনেটর খেলতে হবে তাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WPL 2024 Delhi Capitals Mumbai Indians RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE