Advertisement
০৪ মে ২০২৪
Sourav Ganguly

দিল্লি ক্যাপিটালসে কি মেন্টর থাকছেন সৌরভ? জানিয়ে দিলেন দলের অন্যতম মালিক

গত আইপিএলের পয়েন্ট তালিকায় ৯ নম্বরে শেষ করেছিল দিল্লি ক্যাপিটালস। শোনা গিয়েছিল ক্রিকেট ডিরেক্টরের পদ থেকে ছাঁটাই হতে পারেন সৌরভ। সেই প্রসঙ্গে মুখ খুললেন দলের মালিক।

sourav ganguly

সৌরভ গঙ্গোপাধ্যায়। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ১২:২৭
Share: Save:

আইপিএলের পয়েন্ট তালিকায় ৯ নম্বরে শেষ করেছিল দিল্লি ক্যাপিটালস। তার পরেই প্রশ্ন উঠে গিয়েছিল দলের ক্রিকেট ডিরেক্টর সৌরভ গঙ্গোপাধ্যায় এবং কোচ রিকি পন্টিংয়ের ভবিষ্যৎ ঘিরে। শোনা যাচ্ছিল পন্টিংকে নাকি ছেঁটে ফেলা হতে পারে। সেই সম্ভাবনা দূর করে দিলেন দলের মালিক পার্থ জিন্দাল নিজেই। দলের ক্রিকেট ডিরেক্টর সৌরভ দিল্লি ক্যাপিটালসের অন্যতম মালিকও। তিনিও মেন্টর হিসাবে থাকছেন। পার্থ জানালেন, সৌরভ এবং পন্টিংয়ের তত্ত্বাবধানে পরের মরসুমের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে তাঁদের।

বুধবার রাতে পার্থ টুইট করেন, “পরের বছরের আইপিএলের প্রস্তুতি শুরু করে দিয়েছে দিল্লি ক্যাপিটালস। সৌরভ এবং পন্টিংয়ের অধীনে। এই দলটাকে যেখানে দেখতে চাই, সেই জায়গায় ফিরিয়ে নিয়ে যাওয়া আমাদের দায়িত্ব। দিল্লিকে আবার শীর্ষে নিয়ে যেতে চাই।” পার্থের এই টুইটের পরে অনেকেই মনে করছেন, সৌরভ এবং পন্টিং দু’জনেই নিজের পদে থাকছেন।

দিল্লি প্রথম পাঁচটি ম্যাচেই হেরেছিল। ঘরের মাঠে কলকাতাকে হারিয়ে প্রথম জয় পায় তারা। কিন্তু দলের পরিস্থিতি বদলায়নি। ১৪টি ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে হায়দরাবাদের উপরে শেষ করে তারা। দিল্লির কোচিং স্টাফ এবং দলের নামীদামি ক্রিকেটার থাকা সত্ত্বেও তাদের ব্যর্থতা দেখে অনেকেই অবাক হয়ে গিয়েছিলেন। তবে ব্যর্থতা কাটিয়ে ঘুরে দাঁড়ানো শুরু করে দিল দিল্লি।

আইপিএল থেকে দিল্লি বিদায় নেওয়ার পরে পন্টিং বলেছিলেন, “আমরা অত্যন্ত হতাশ। পন্থের দুর্ঘটনা যে কোনও দলের জন্যই সব থেকে বড় বিপত্তি। সেটা আমাদের ক্ষেত্রে হয়েছে। পন্থ আমাদের দলের অধিনায়ক। অন্যতম সেরা ক্রিকেটারও। এটাই দিল্লির সব থেকে বেশি ক্ষতি করেছে। পন্থের অনুপস্থিতি আমাদের দলে একটা বড় ক্ষত তৈরি করেছিল। সেই ক্ষত আমরা সারাতে পারিনি। নিলামের কয়েক দিন পরই দুর্ঘটনার কবলে পড়েছিল পন্থ। ওকে নিয়েই আমরা সব পরিকল্পনা তৈরি করেছিলাম। সে ভাবেই নিলামে আমরা ক্রিকেটার নিয়েছিলাম।’’

শুধুই কি পন্থের অনুপস্থিতির জন্য দলের এমন বেহাল দশা? পন্টিং বলেছিলেন, ‘‘আইপিএলের সব দল বিদেশি ক্রিকেটারদের নেওয়ার ক্ষেত্রে যে বিষয়গুলো গুরুত্ব দেয়, আমরাও তাই করেছিলাম। কাকে কত দিনের জন্য পাওয়া যাবে, সেটা আগে দেখে নিতে হয়। অনরিখ নোখিয়েকে শুরুর দিকে আমরা পাইনি। মিচেল মার্শ দু’টি ম্যাচ খেলে বিয়ে করতে চলে গেল। এ সব কারণে বার বার আমাদের দলে পরিবর্তন করতে হয়েছে। দল জয়ের মধ্যে থাকলে আমরা ভাবি ছোট কী পরিবর্তন করলে দল আরও শক্তিশালী হতে পারে। কী করলে ফল আরও ভাল হতে পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sourav Ganguly Delhi Capitals IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE