Advertisement
১৯ এপ্রিল ২০২৪
India vs England 2024

সোমবার হয়েছিলেন ম্যাচের সেরা, চার দিন পর পুরস্কার কার হাতে তুলে দিলেন ‘ভবিষ্যতের ধোনি’ জুরেল

দু’টি টেস্ট খেলেই ক্রিকেটমহলে আলোচিত নাম জুরেল। প্রশংসিত তাঁর পারফরম্যান্স। তাঁর সাফল্যের উচ্ছ্বাসের ধরণ। আরও এক বার আলোচনায় উঠে এলেন তরুণ উইকেটরক্ষক-ব্যাটার।

picture of Dhruv Jurel

ধ্রুব জুরেল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৪ ১৩:২৯
Share: Save:

ক্রিকেটজীবনের দ্বিতীয় টেস্টেই ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন ধ্রুব জুরেল। গড়েছেন নতুন নজির। এত কম টেস্ট খেলে এর আগে ভারতের কোনও উইকেটরক্ষক-ব্যাটার ম্যাচের সেরা হতে পারেননি (তৃতীয় টেস্টে সেরা খেলোয়াড় হয়েছিলেন অজয় রাতরা)। গত সোমবার রাঁচী টেস্টে ম্যাচের সেরা হয়েছিলেন। চার দিন পর শুক্রবার সেই পুরস্কার বাবা-মার হাতে তুলে দিলেন জুরেল। ছবি সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন ভারতের ভবিষ্যতের ‘ধোনি’।

উইকেটের পিছনে যেমন বিশ্বস্ত, উইকেটের সামনে ব্যাট হাতেও তেমন নির্ভরযোগ্য জুরেল। সঙ্গে রয়েছে ঠান্ডা মস্তিষ্ক। রাজকোটে অভিষেকের পর রাঁচী টেস্টেই ক্রিকেট বিশেষজ্ঞদের নজর কেড়ে নিয়েছেন তরুণ ক্রিকেটার। সুনীল গাওস্করের মতো প্রাক্তন ক্রিকেটার তাঁর মধ্যে ভবিষ্যতের ধোনি হয়ে ওঠার গুণ দেখেছেন।

শুধু ক্রিকেটীয় পারফরম্যান্স নয়, রাঁচীতে জুরেলেই উচ্ছ্বাস প্রকাশের একটি ভঙ্গিও নজর কেড়ে নিয়েছিল ক্রিকেট মহলের। টেস্টে অর্ধশতরান পূর্ণ করার পর স্যালুট করেছিলেন তিনি। ম্যাচের পর জুরেল জানান, কার্গিল যুদ্ধে অংশ নেওয়া প্রাক্তন সেনা জওয়ান বাবাকে শ্রদ্ধা জানাতেই স্যালুট করেছিলেন। শুধু সতীর্থদের নয়, জুরেল প্রশংসা পেয়েছেন ইংল্যান্ডের জো রুটেরও।

ভারত-ইংল্যান্ড চতুর্থ এবং পঞ্চম টেস্টের মাঝে কয়েক দিন সময় থাকায় ভারতীয় দলের ক্রিকেটারেরা বাড়ি চলে গিয়েছেন। বাড়ি ফিরেছেন জুরেলও। রাঁচীতে পাওয়া ম্যাচ সেরার পুরস্কার তিনি তুলে দিয়েছেন বাবা-মার হাতে। বাবা এবং মায়ের মাঝে সেই পুরস্কার নিয়ে বসে একটি ছবিও ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন তিনি। যা ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

ধর্মশালায় পঞ্চম টেস্ট শুরু হবে ৭ মার্চ থেকে। সেই ম্যাচেও জুরেলের খেলা নিয়ে সংশয় নেই। তার পর রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএল খেলার কথা তরুণ ক্রিকেটারের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE