Advertisement
১৯ এপ্রিল ২০২৪
IPL 2024

সরফরাজ়কে কেন ছেড়েছে দিল্লি? সেখানেও বিদ্রোহ? আইপিএল শুরুর ২০ দিন আগে মুখ খুললেন সৌরভ

গত মরসুমে দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল খেলেছিলেন সরফরাজ়। এ বার তাঁকে আর দলে রাখেননি সৌরভেরা। আন্তর্জাতিক ক্রিকেটে সফল অভিষেকের পরও আইপিএল খেলা অনিশ্চিত সরফরাজ়ের।

picture of Sarfaraz Khan

সরফরাজ় খান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৪ ১২:৩১
Share: Save:

গত মরসুমে দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল খেলেছিলেন সরফরাজ় খান। এ বার তাঁকে দলে রাখেনি সৌরভ গঙ্গোপাধ্যায়ের ফ্র্যাঞ্চাইজ়ি। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট অভিষেক হওয়া মুম্বইয়ের ব্যাটারকে দিল্লির ছেড়ে দেওয়া নিয়ে প্রশ্ন তৈরি হয়েছে। আইপিএল শুরুর ২০ দিন আগে সরফরাজ়কে না রাখার কারণ জানিয়েছেন সৌরভ।

রঞ্জি ট্রফিতে গত কয়েক মরসুমে একাধিক বড় রানের ইনিংস খেলেছেন সরফরাজ়। তাও ভারতীয় দলে উপেক্ষিত ছিলেন মুম্বইয়ের তরুণ। বিরাট কোহলি, লোকেশ রাহুল, শ্রেয়স আয়ারেরা না থাকায় শেষ পর্যন্ত জাতীয় দলে জায়গা হয়েছে তাঁর। আন্তর্জাতিক ক্রিকেটের অভিষেকে রানও পেয়েছেন তিনি। তবু কয়েক দিন পর শুরু হতে যাওয়া আইপিএলে দেখা যাবে না সরফরাজ়কে। দিল্লি ছেড়ে দেওয়ার পর অন্য কোনও ফ্র্যাঞ্চাইজ়ি তাঁকে নেয়নি।

সরফরাজ়কে ছেড়ে দেওয়া প্রসঙ্গে সৌরভ বলেছেন, ‘‘আমার মতে সরফরাজ় মূলত লাল বলের ক্রিকেটার। পাঁচ দিনের ক্রিকেট ওর জন্য বেশি উপযোগী। টি-টোয়েন্টি আলাদা ক্রিকেট। ঘরোয়া ক্রিকেটে ও প্রচুর রান করেছে। তার বেশির ভাগই রঞ্জি ট্রফি বা প্রথম শ্রেণির অন্য প্রতিযোগিতাগুলোয়। একটা কথা বলব, রান করলে সেটা কাজে আসবেই।’’

আইপিএলের গত মিনি নিলামে কোনও ফ্র্যাঞ্চাইজ়ি সরফরাজ়কে কিনতে চায়নি। যদিও সূত্রের খবর, আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর সরফরাজ়কে দলে পেতে আগ্রহী আইপিএলের একাধিক ফ্র্যাঞ্চাইজ়ি। চেন্নাই সুপার কিংসের সঙ্গে লড়াইয়ে রয়েছে কলকাতা নাইট রাইডার্সও। কেকেআর মেন্টর গৌতম গম্ভীরের পছন্দের ক্রিকেটার হিসাবে পরিচিত সরফরাজ়। আগ্রহী রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর কর্তৃপক্ষও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE