Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Chandrakant Pandit

Dinesh Karthik: ‘রঞ্জির ফার্গুসন’, কোচ পণ্ডিতের সাফল্যে উচ্ছ্বসিত কার্তিক

কোচ হিসাবে রঞ্জি ট্রফিতে পণ্ডিতের সাফল্যে দারুণ খুশি কার্তিক। টুইটে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন তিনি। ফার্গুসনের সঙ্গে তুলনা করেছেন পণ্ডিতের।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২২ ২২:৫৬
Share: Save:

চন্দ্রকান্ত পণ্ডিতকে বিশ্ব বিখ্যাত ফুটবল কোচ অ্যালেক্স ফার্গুসনের সঙ্গে তুলনা করলেন দীনেশ কার্তিক। মধ্যপ্রদেশের প্রথম বার রঞ্জি ট্রফি জয় নিয়ে উচ্ছ্বসিত কার্তিক কৃতিত্ব দিয়েছেন দলের কোচকেই।

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে বহু সাফল্য এনে দিয়েছেন ফার্গুসন। ইপিএলের অন্যতম সফল কোচ তিনি। পণ্ডিতও কোচ হিসাবে ছয় বার রঞ্জি ট্রফি জিতলেন। তিনিও ফার্গুসনের মতোই অত্যন্ত কড়া ধাঁচের মানুষ। শৃঙ্খলার সঙ্গে কখনও সমঝোতা করেন না। সে কথা মনে করিয়ে দিয়ে কার্তিক পণ্ডিতকে রঞ্জি ট্রফির ফার্গুসন বলে অভিহিত করেছেন।

হার্দিক পাণ্ড্যর দলের সঙ্গে আয়ারল্যান্ড সফরে গিয়েছেন কার্তিক। আইপিএলে দুরন্ত পারফরম্যান্সের সুবাদে প্রায় তিন বছর বাদে ভারতীয় দলে ফিরেছেন। আয়ারল্যান্ডে থাকলেও কার্তিকের নজর ছিল মুম্বই-মধ্যপ্রদেশ রঞ্জি ফাইনালের দিকে। মধ্যপ্রদেশের জয়ের পর পণ্ডিতকে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন তিনি। তাতেই পণ্ডিতকে ‘অ্যালেক্স ফার্গুসন অব রঞ্জি’ বলে অভিহিত করেছেন।

নিজের অ্যাকাউন্টে উইকেটরক্ষক-ব্যাটার লিখেছেন, ‘চন্দু স্যরের থেকে বেশি খুশি কেউ হবেন না। অসাধারণ। উনি ক্রিকেটারদের ব্যক্তিত্ব দারুণ বুঝতে পারেন। সেই মতোই সঠিক ভাবে প্রস্তুত করেন সকলকে। পরিকল্পনা মতো ক্রিকেটারদের ব্যবহার করে চ্যাম্পিয়ন করেন।’ মধ্যপ্রদেশের ক্রিকেটারদের অনবদ্য পারফরম্যান্সেরও প্রশংসা করেছেন কার্তিক।

উল্লেখ্য, ম্যান ইউকে ১৩ বার প্রিমিয়ার লিগ দিয়েছেন ফার্গুসন। পণ্ডিত আগে তিন বার মুম্বইকে এবং দু’বার বিদর্ভকে রঞ্জি চ্যাম্পিয়ন করেছেন। এই মুহূর্তে তিনি ঘরোয়া ক্রিকেটের অন্যতম সফল কোচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chandrakant Pandit Sir Alex Ferguson Dinesh karthik
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE