Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Team India

Leicestershire vs India: পুজারার পর শুভমন, হনুমা! দুই দলের হয়েই খেললেন ভারতীয় ব্যাটাররা

ভারতের সব ক্রিকেটাররাই প্রস্তুতি ম্যাচে খেলার সুযোগ পেলেন। অনেকে আবার দু’টি দলের হয়েই খেলতে নামেন। ড্র হয়ে যায় প্রস্তুতি ম্যাচ।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২২ ২২:০৯
Share: Save:

চার দিনের প্রস্তুতি ম্যাচ শেষ। ইংল্যান্ডের বিরুদ্ধে নামার আগে লেস্টারশায়ারের বিরুদ্ধে খেলে প্রস্তুতি নিল ভারত। লেস্টারশায়ারের হয়ে ব্যাট করতে নেমে রান পেলেন শুভমন গিল। এর আগে ভারতের হয়ে দুই ইনিংসেই ব্যাট করেন তিনি। বল হাতে উইকেট পেলেন রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজারা।

প্রস্তুতি ম্যাচে চেতেশ্বর পুজারা ভারত এবং লেস্টারশায়ার, দুই দলের হয়েই ব্যাট করেছিলেন। যদিও কোনও ইনিংসেই সে ভাবে রান পাননি তিনি। শুভমন ভারতের হয়ে নেমে খুব বেশি রান না পেলেও রবিবার লেস্টারশায়ারের হয়ে নেমে ৬২ রান করেন তিনি। হনুমা বিহারী রবিবার ২৬ রান করেন। ভারতের হয়ে বল করে অশ্বিন দু’টি উইকেট নেন। জাডেজা নেন একটি উইকেট। একটি উইকেট নেন শার্দূল ঠাকুরও।

ভারতের হয়ে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে রোহিত শর্মা করেন ২৫ রান। রবিবার জানা গিয়েছে তিনি করোনা আক্রান্ত। সেই ম্যাচে বিরাট কোহলী করেন ৩৩ রান। সব থেকে বেশি রান করেন শ্রীকর ভরত। তিনি ৭০ রানে অপরাজিত থাকেন। ভারত তোলে ২৪৬ রান। লেস্টারশায়ারের হয়ে বল করে সেই ইনিংসে একটি উইকেট পান প্রসিদ্ধ কৃষ্ণ। উইকেট পাননি যশপ্রীত বুমরা।

লেস্টারশায়ারের হয়ে ব্যাট করতে নেমে পুজারা করেন শূন্য। ভারতের হয়ে তিনটি করে উইকেট নেন মহম্মদ শামি এবং জাডেজা। দু’টি করে উইকেট নেন শার্দূল ঠাকুর এবং মহম্মদ সিরাজ। ২৪৪ রান তোলে লেস্টারশায়ার।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ভারত। সেই ইনিংসে ওপেন করতে নেমে শ্রীকর করেন ৪৩ রান। শুভমন করেন ৩৮ রান। শ্রেয়স আয়ার করেন ৬২ রান। বিরাট কোহলী সাত নম্বরে ব্যাট করতে নেমে করেন ৬৭ রান। পুজারা এ বার ভারতের হয়ে ব্যাট করতে নামেন। তিনি মাত্র ২২ রান করেন। সেই ম্যাচে তিনটি উইকেট নেন নবদ্বীপ সাইনি, দু’টি নেন কমলেশ নাগরকোটি এবং একটি করে উইকেট নেন বুমরা এবং সাই কিশোর।

ভারতের সব ক্রিকেটাররাই অনুশীলন করার সুযোগ পেয়েছেন। যদিও রোহিতের করোনা চিন্তায় রেখেছে ভারতীয় শিবিরকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE