Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Asia Cup 2023

ভারতের বিরুদ্ধে নামার আগে কি চোট পেলেন শাহিন? পাক পেসার মাঠ ছাড়তেই জল্পনা

এশিয়া কাপে শনিবার ভারতের বিরুদ্ধে খেলতে নামবে পাকিস্তান। সেই ম্যাচের আগে কি চোট পেয়েছেন পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদি?

Shaheen shah Afridi

শাহিন শাহ আফ্রিদি —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ১৫:০২
Share: Save:

সবার নজর শনিবারের দিকে। এশিয়া কাপে খেলতে নামবে ভারত ও পাকিস্তান। গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে কি চোট পেয়েছেন পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদি! নেপালের বিরুদ্ধে খেলা চলাকালীন শাহিন হঠাৎ মাঠ ছাড়ায় শুরু হয়েছে জল্পনা।

নেপালের বিরুদ্ধে প্রথম ওভারেই জোড়া উইকেট নেন শাহিন। তাঁর বল খেলতে সমস্যায় পড়ছিলেন ব্যাটারেরা। প্রথম স্পেলে ৫ ওভার বল করেন তিনি। দেন ২৭ রান। পঞ্চম ওভারে বল করার সময় শাহিনকে দেখে মনে হচ্ছিল, পায়ে কোনও সমস্যা হচ্ছে তাঁর।

বোলিং স্পেলের পরে দেখা যায় বাউন্ডারির ধারে দলের ফিজিয়ো ও চিকিৎসকের সঙ্গে কথা বলছেন শাহিন। কিছু ক্ষণ পরে মাঠ ছাড়েন তিনি। সেই সময় ধারাভাষ্য দিচ্ছিলেন ওয়াকার ইউনিস। প্রাক্তন পাক পেসার বলেন, ‘‘পেসারের সঙ্গে বাউন্ডারির বাইরে দাঁড়িয়ে দলের ফিজিয়ো কথা বলতেই পারে। কিন্তু যখন চিকিৎসক কথা বলে তখন কিছুটা সংশয় হয়। শাহিনের পাশে ফিজিয়ো ও চিকিৎসক দু’জনেই ছিল।’’

কিছু ক্ষণ মাঠের বাইরে ছিলেন শাহিন। পরে আবার মাঠে নামেন তিনি। কিন্তু আর বল করেননি তিনি। ভারতের বিরুদ্ধে পাকিস্তানের বড় অস্ত্র শাহিন। বাঁহাতি পেসারদের সামনে ভারতের ব্যাটারদের সমস্যা বার বার দেখা গিয়েছে। তাই পুরো সুস্থ শাহিনকে চাইবেন বাবর আজ়মেরা। সামান্য সমস্যা থাকলেও পুরোদমে বল করতে অসুবিধা হতে পারে পাক পেসারের।

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে নেপালের বিরুদ্ধে ২৩৮ রানে জিতেছে পাকিস্তান। ১৫১ রানের ইনিংস খেলেছেন অধিনায়ক বাবর। ইফতিখার আহমেদ করেছেন ১০৯ রান। ভারতের বিরুদ্ধেও জয়ের ধারা বজায় রাখতে চাইছেন তাঁরা। অন্য দিকে প্রতিযোগিতার প্রথম ম্যাচেই ভারতের সামনে পাকিস্তান। বাবরদের হারিয়েই এশিয়া কাপ অভিযান শুরুর লক্ষ্যে নামবেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE