Advertisement
০৩ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপে প্রযুক্তি বিভ্রাট! শুক্রবার পাকিস্তানের ইনিংসে হঠাৎ বিগড়ে গেল যন্ত্র, তার পর...

পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া ম্যাচে প্রযুক্তি বিভ্রাট হল। ম্যাচ চলাকালীন ডিআরএস (ডিসিশন রিভিউ সিস্টেম) বিগড়ে গেল। তার ফলে একটা সময় রিভিউ ছাড়াই খেলতে হয় দু’দলকে।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৩ ১৬:৫৯
Share: Save:

বিশ্বকাপের পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া ম্যাচে প্রযুক্তি বিভ্রাট হল। ম্যাচ চলাকালীন ডিআরএস (ডিসিশন রিভিউ সিস্টেম) বিগড়ে গেল। তার ফলে একটা সময় রিভিউ ছাড়াই খেলতে হয় দু’দলকে। আম্পায়ারেরা দু’দলের অধিনায়কদের সে কথা জানিয়েও দেন।

ঘটনাটি ঘটে পাকিস্তানের ইনিংসের ১৬তম ওভারে। হঠাৎ করে ডিআরএস প্রযুক্তি খারাপ হয়ে যায়। আবার নতুন করে প্রযুক্তি চালু করতে সময় লাগে। সেই সময় ধারাভাষ্য দিচ্ছিলেন নিউ জ়িল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার সাইমন ডুল। তিনি জানান, এই পরিস্থিতিতে যদি কোনও দল রিভিউ চায় তা হলে খালি চোখে দেখেই তৃতীয় আম্পায়ারদের সিদ্ধান্ত নিতে হবে। বল ট্র্যাকিং বা হটস্পট প্রযুক্তি ব্যবহার করা যাবে না।

এর পরই মাঠের আম্পায়ার ক্রিস ব্রাউন ও রিচার্ড ইলিংওয়ার্থ পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়ম ও অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্সকে সে কথা জানিয়ে দেন। বেশ কয়েক ওভার অবশ্য কোনও দলকে রিভিউ নিতে হয়নি। ফলে কোনও সমস্যা হয়নি। কয়েক ওভার পরে আবার প্রযুক্তি চালু হয়।

তাতে অবশ্য ম্যাচ জিততে সমস্যা হয়নি অস্ট্রেলিয়ার। প্রথমে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৯ উইকেটে ৩৬৭ রান করে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার ১৬৩ ও মিচেল মার্শ ১২১ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে ৪৫.৩ ওভারে ৩০৫ রানে অল আউট হয়ে যায় পাকিস্তান। শুরুটা ভাল করলেও নিয়মিত ব্যবধানে উইকেট হারানোয় সমস্যায় পড়েন বাবরেরা। শেষ পর্যন্ত ৬২ রানে ম্যাচ জেতে অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE