Advertisement
১৯ জুলাই ২০২৪
IPL 2024

লোকসভা ভোটের জন্য দেশের বাইরে আইপিএল? সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে না ভারতীয় ক্রিকেট বোর্ড

শনিবার লোকসভা ভোটের সূচি ঘোষণা করবে নির্বাচন কমিশন। তার পরেই আইপিএল নিয়ে সিদ্ধান্ত নেবে বোর্ড। যদিও দেশের বাইরে আইপিএল আয়োজনের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সেই ব্যবস্থাও শুরু হয়ে গিয়েছে।

IPL trophy

আইপিএল ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৪ ১০:৩৫
Share: Save:

আইপিএলের দ্বিতীয় ভাগের সূচি এখনও ঘোষণা করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। শনিবার লোকসভা ভোটের সূচি ঘোষণা করবে নির্বাচন কমিশন। তার পরেই আইপিএল নিয়ে সিদ্ধান্ত নেবে বোর্ড। যদিও দেশের বাইরে আইপিএল আয়োজনের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সেই ব্যবস্থাও শুরু হয়ে গিয়েছে।

‘টাইমস অফ ইন্ডিয়া’কে দেওয়া সাক্ষাৎকারে বোর্ডের এক কর্তা বলেন, “নির্বাচন কমিশন শনিবার ভোটের নির্ঘণ্ট জানাবে। তার পর ভারতীয় ক্রিকেট বোর্ড ঠিক করবে আইপিএল দেশের বাইরে নিয়ে যাওয়া হবে কি না। তবে কিছু বোর্ড কর্তা ইতিমধ্যেই দুবাই চলে গিয়েছেন। আইপিএলের দ্বিতীয় ভাগের ম্যাচগুলি দুবাইয়ে করা সম্ভব কি না তা দেখতে গিয়েছেন তাঁরা।” সূত্রের খবর, আইপিএলের দলগুলি ইতিমধ্যেই ক্রিকেটারদের পাসপোর্ট চেয়েছে। ফলে আইপিএল দেশের বাইরে আয়োজনের সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

ভারতীয় ক্রিকেট বোর্ড এখনও পর্যন্ত ২১টি ম্যাচের সূচি ঘোষণা করেছে। ২২ মার্চ থেকে আইপিএল শুরু হবে। চেন্নাই সুপার কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ম্যাচ দিয়ে শুরু হবে আইপিএল। ৭ এপ্রিল পর্যন্ত সূচি ঘোষণা করা হয়েছে। সে দিন দু’টি ম্যাচ রয়েছে। প্রথম ম্যাচ দিল্লি ক্যাপিটালস বনাম মুম্বই ইন্ডিয়ান্সের। পরের ম্যাচটি লখনউ সুপার জায়ান্টস বনাম গুজরাত টাইটান্সের। তার পরের ম্যাচগুলি কোথায় হবে, তা বোর্ড এখনও জানায়নি।

ipl schedul

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

২০২০ সালে আইপিএল সংযুক্ত আরব আমিরশাহিতে হয়েছিল। সে বার দুবাই, আবু ধাবি এবং শারজাহতে ম্যাচ হয়েছিল। করোনার জন্য ম্যাচগুলি দুবাইয়ে আয়োজন করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Dubai UAE BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE