Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ajinkya Rahane

অভদ্র আচরণ, ম্যাচ জেতানো ব্যাটারের উপর রেগে গেলেন রাহানে, মাঠ থেকে বারই করে দিলেন তরুণ ক্রিকেটারকে

দলীপ ট্রফির ম্যাচ চলাকালীন মাঠের মধ্যে অভদ্র আচরণ করেন যশস্বী। তাতেই রেগে যান রাহানে। প্রথমে সতর্ক করা হলেও শোনেন তরুণ ব্যাটার। শেষ পর্যন্ত নিজের দলের ক্রিকেটারকে মাঠ থেকে বার করে দেন রাহানে।

অজিঙ্ক রাহানে মাঠ থেকে বার করে দিলেন নিজের দলের ক্রিকেটারকে।

অজিঙ্ক রাহানে মাঠ থেকে বার করে দিলেন নিজের দলের ক্রিকেটারকে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ১৪:০৮
Share: Save:

যশস্বী জয়সওয়ালকে মাঠ থেকে বার করে দিলেন অজিঙ্ক রাহানে। মাঠে খারাপ ব্যবহার করার জন্য নিজের দলের ক্রিকেটারকেই বার করে দিলেন অধিনায়ক। দলীপ ট্রফির ফাইনাল ম্যাচ চলাকালীন এই ঘটনা ঘটল।

রবিবার দলীপ ট্রফির ফাইনাল ম্যাচের শেষ দিন ছিল। পশ্চিমাঞ্চলের হয়ে খেলছিলেন রাহানে এবং যশস্বী। তরুণ ব্যাটারের দ্বিশতরানের দাপটেই দক্ষিণাঞ্চলের বিরুদ্ধে বিরাট রান তোলে পশ্চিমাঞ্চল। যশস্বী ২৬৫ রান করেন। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, রবিবার যশস্বী ফিল্ডিং করার সময় দক্ষিণাঞ্চলের ব্যাটার রবি তেজাকে কটূক্তি করেন তিনি। বার বার স্লেজ করছিলেন যশস্বী। তেজা অভিযোগ করেন।

যশস্বীকে সতর্ক করা হলেও তিনি শোনেননি। ৫৭তম ওভারে ফের কটূক্তি করেন তিনি। মাঠের আম্পায়ার বিষয়টা ভাল ভাবে নেননি। রাহানে তরুণ ব্যাটারকে বোঝাতে গেলে যশস্বী তাঁর সঙ্গে আক্রমণাত্মক ভঙ্গিতে কথা বলেন। রাহানে শান্ত ভাবে তাঁকে মাঠ থেকে বার হয়ে যেতে বলেন। ম্যাচ শেষে রাহানে বলেন, ‘‘আমি সব সময় প্রতিপক্ষকে সম্মান দেওয়ায় বিশ্বাস করি। মাঠের আম্পায়ার, ম্যাচ অফিসিয়ালদের সম্মান করা উচিত। এই ধরনের ঘটনা ঘটলে তাই শক্ত হাতেই সিদ্ধান্ত নেওয়া উচিত।’’

যশস্বীকে বার করে দিলেও তাঁর বদলে কোনও ক্রিকেটারকে মাঠে ফিল্ডিং করতে ডাকা হয়নি। ১০ জনেই ফিল্ডিং করে রাহানের দল। যশস্বীই যদিও পশ্চিমাঞ্চলের দলীপ জয়ের মূল কাণ্ডারি। তিনি ২৫৬ রান করেন। প্রথম ইনিংসে পশ্চিমাঞ্চল করেছিল ২৭০ রান। সেই ইনিংসে যশস্বী এক রান করেন। রাহানে করেন আট রান। হেত পটেল করেন ৯৮ রান। জবাবে দক্ষিণাচল তোলে ৩২৭ রান। বাবা ইন্দ্রজিৎ শতরান করেন। দ্বিতীয় ইনিংসে যশস্বীর দ্বিশতরান ছাড়াও রান করেন সরফরাজ খান। তিনি শতরান করেন। ৫২৯ রানের লক্ষ্য রাখে তারা। সেই রান তাড়া করতে নেমে দক্ষিণাঞ্চল শেষ ২৩৪ রানে। শামস মুলানি নেন চারটি উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ajinkya Rahane duleep trophy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE