Advertisement
০৪ মে ২০২৪
ICC World Cup 2023

বিশ্বকাপের আগে এক দিনের ক্রিকেটে নতুন অধিনায়ক পেল ইংল্যান্ড

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলবে ইংল্যান্ড। সেই সিরিজ়ের জন্য ১৩ জনের দল ঘোষণা করল ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড।

England

দাউইদ মালান এবং জ্যাক ক্রলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ ২১:৩৩
Share: Save:

বিশ্বকাপ শুরু হতে আর এক মাসও বাকি নেই। তার আগে এক দিনের ক্রিকেটে নতুন অধিনায়ক ঘোষণা করল ইংল্যান্ড। আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিনটি এক দিনের সিরিজ় খেলবে তারা। সেই সিরিজ়ে ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন জ্যাক ক্রলি। এক দিনের ক্রিকেটে এর আগে তিনি মাত্র তিনটি ম্যাচ খেলেছেন। সহ-অধিনায়ক বেন ডাকেট। তিনি এখনও পর্যন্ত ছ’টি এক দিনের ম্যাচ খেলেছেন। বিশ্রাম দেওয়া হয়েছে ইংল্যান্ডের সাদা বলের অধিনায়ক জস বাটলারকে।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ১৩ জনের দল ঘোষণা করেছে ইংল্যান্ড। ২০ সেপ্টেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের এক দিনের সিরিজ়। প্রথম ম্যাচ হেডিংলেতে। ১৩ জনের দলে তিনটি নতুন মুখ। ব্যাটার স্যাম হেইন, উইকেটরক্ষক জেমি স্মিথ এবং পেসার জর্জ স্ক্রিমশ প্রথম বার ইংল্যান্ড দলে ডাক পেয়েছেন। ইংল্যান্ড দলের নির্বাচকেরা কাউন্টি ক্লাবগুলির সঙ্গে কথা বলে ১৩ জনের স্কোয়াড ঘোষণা করেছেন।

ইংল্যান্ডের এই দলে ক্রলি, ডাকেটেরা ছাড়াও রয়েছেন হ্যারি ব্রুক, ম্যাথু পটস, ফিল সল্ট এবং লুক উডেরা। নতুন তিন ক্রিকেটার ছাড়াও রয়েছেন ক্রেগ ওভারটন, উইল জ্যাকস, রেহান আহমেদ, ব্রাইডন কার্সের মতো ক্রিকেটার।

২০ সেপ্টেমবরের পরের ম্যাচ ২৩ এবং ২৬ সেপ্টেম্বর। হেডিংলে ছাড়াও খেলা হবে ট্রেন্ট ব্রিজ এবং ব্রিস্টলে। এই সিরিজ়ে বিশ্রাম দেওয়া হয়েছে বেন স্টোকস, জো রুট এবং জনি বেয়ারস্টোর মতো অভিজ্ঞ ক্রিকেটারকে। বিশ্বকাপ শুরু ৫ অক্টোবর থেকে। তার আগে প্রধান ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে তরতাজা করতে চাইছে ইংল্যান্ড।

ইংল্যান্ডের এক দিনের দল: জ্যাক ক্রলি (অধিনায়ক), বেন ডাকেট (সহ-অধিনায়ক), স্যাম হেইন, জেমি স্মিথ (উইকেটরক্ষক) জর্জ স্ক্রিমশ, হ্যারি ব্রুক, ম্যাথু পটস, ফিল সল্ট, লুক উড, ক্রেগ ওভারটন, উইল জ্যাকস, রেহান আহমেদ এবং ব্রাইডন কার্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE