Advertisement
০৬ মে ২০২৪
Ben Stokes

বিশাখাপত্তনমে টেস্ট হেরে প্রযুক্তিকে দুষলেন ইংরেজ অধিনায়ক, ক্রলির আউট নিয়ে প্রশ্ন স্টোকসের?

বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টে হেরে গিয়েছে ইংল্যান্ড। ভারতের বিরুদ্ধে এই হার হজম হচ্ছে না স্টোকসের। তিনি প্রশ্ন তুলছেন প্রযুক্তি নিয়ে। জ্যাক ক্রলির আউটের সময় প্রযুক্তি সঠিক সিদ্ধান্ত জানায়নি বলেই মত স্টোকসের।

Ben Stokes

বেন স্টোকস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ২২:২৬
Share: Save:

প্রযুক্তির ভুলে জ্যাক ক্রলিকে আউট হতে হয়েছে বলে মনে করেন বেন স্টোকস। বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টে হেরে গিয়েছে ইংল্যান্ড। ভারতের বিরুদ্ধে এই হার হজম হচ্ছে না স্টোকসের। তিনি প্রশ্ন তুলছেন প্রযুক্তি নিয়ে। জ্যাক ক্রলির আউটের সময় প্রযুক্তি সঠিক সিদ্ধান্ত জানায়নি বলেই মত স্টোকসের।

ভারতের দেওয়া ৩৯৯ রান তাড়া করতে নেমে দলকে টানছিলেন ইংরেজ ওপেনার ক্রলি। ৭৩ রান করে কুলদীপ যাদবের বলে এলবিডব্লিউ হয়ে যান তিনি। মাঠের আম্পায়ার ক্রলিকে আউট দেননি। রিভিউ নেয় ভারত। সেখানে তৃতীয় আম্পায়ার আউটের সিদ্ধান্ত দিলেও বল লেগ স্টাম্পের বাইরে ছিল বলে মনে করছেন স্টোকস। কিন্তু তৃতীয় আম্পায়ার আউটের সিদ্ধান্ত দেওয়ায় মাঠ ছাড়তে হয় ক্রলিকে।

ম্যাচ শেষে স্টোকস বলেন, “আমার মনে হয় ওই সময় প্রযুক্তির কিছু ত্রুটি ঘটেছে। আমি সেটাই বিশ্বাস করি। আমরা সবাই জানি যে, ক্রিকেটে এখন প্রযুক্তির ব্যবহার হয় এবং সেটা ১০০ শতাংশ সঠিক সিদ্ধান্ত দিতে পারে না। সেই কারণেই মাঠের আম্পায়ারের সিদ্ধান্তকে এখনও গুরুত্ব দেওয়া হয়। যে জিনিসটা ১০০ শতাংশ ঠিক নয়, সেটা নিয়ে আমি যদি বলি কিছু ত্রুটি ঘটেছে, সেটা নিশ্চয়ই ভুল হবে না। তবে এটা নিয়ে বিশেষ কিছু করার নেই।”

প্রথম দু’টি ম্যাচ পরে সিরিজ় ১-১। তৃতীয় ম্যাচ শুরু ১৫ ফেব্রুয়ারি থেকে। রাজকোটে হবে সেই ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ben Stokes India vs England Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE