Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ben Stokes

ধোনির শহরে এসে থ বেন স্টোকস! কী দেখে চোখ ছানাবড়া ইংরেজ অধিনায়কের?

সিরিজ়ে পিছিয়ে থেকে রাঁচীতে খেলতে নামছে ইংল্যান্ড। কিন্তু মহেন্দ্র সিংহ ধোনির ঘরের মাঠে নেমেই চমকে উঠেছেন বেন স্টোকস। কিছুই মাথায় ঢুকছে না ইংরেজ অধিনায়কের।

cricket

বেন স্টোকস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৫২
Share: Save:

অবাক বেন স্টোকস। আগে কোনও দিন নাকি এই ধরনের পিচ তিনি দেখেননি। সিরিজ়ে পিছিয়ে থেকে রাঁচীতে খেলতে নামছে ইংল্যান্ড। কিন্তু মহেন্দ্র সিংহ ধোনির ঘরের মাঠে নেমেই চমকে উঠেছেন স্টোকস। পিচ দেখে কিছুই মাথায় ঢুকছে না ইংরেজ অধিনায়কের।

রাঁচীর পিচ সাধারণত একটু নিচু ও মন্থর হয়। ভারত-ইংল্যান্ড চতুর্থ টেস্টেও সেই ইঙ্গিতই রয়েছে। কিন্তু পিচ দূর থেকে এক রকম আর কাছে গেলে অন্য রকম লাগছে বলে জানিয়েছেন স্টোকস। তিনি বলেন, “আমি আগে কোনও দিন এই ধরনের পিচ দেখিনি। এই পিচে কী হবে তার কোনও ধারণা আমার নেই। ভাল করে দেখলে দেখা যাবে, পিচের এক দিকের থেকে অন্য দিকের পরিস্থিতি আলাদা। ভারতে এই ধরনের পিচ আমি দেখিনি।”

স্টোকস জানিয়েছেন, তিনি যখন সাজঘর থেকে পিচ দেখছিলেন তখন যে রকম পিচ লাগছিল, কাছে গিয়ে সে রকম লাগেনি। ইংরেজ অধিনায়ক বলেন, “সাজঘর থেকে পিচ সবুজ লাগছিল। কিন্তু যখন কাছে গিয়ে ভাল করে দেখলাম তখন কালো মাটির উইকেট লাগল। কয়েকটা জায়গায় বড় বড় ফাটল দেখলাম।”

পিচ দেখে ইংল্যান্ড দল ধরেই নিয়েছে যে শুক্রবার থেকে শুরু হতে চলা টেস্টে চার স্পিনার খেলাবে ভারত। যশপ্রীত বুমরাকে বিশ্রাম দেওয়া হয়েছে। তাঁর বদলে অক্ষর পটেল দলে ঢুকতে পারে বলে মনে করছে তারা। যদিও এখনও পর্যন্ত ভারতীয় দলের তরফে তেমন কোনও ইঙ্গিত দেওয়া হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ben Stokes India vs England 2024 Test Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE