Advertisement
০১ মে ২০২৪
Ben Stokes

Ben Stokes: বিদায়বেলায় নিজের টুপি কোন উত্তরসূরিকে দিয়ে গেলেন বেন স্টোকস

নিজের শেষ এক দিনের ম্যাচ খেলতে নেমে অন্য রূপে দেখা গেল বেন স্টোকসকে। খেলা শেষে নিজের টুপি এক কিশোর সমর্থকের মাথায় পরিয়ে দিলেন তিনি।

বিদায়বেলায় স্টোকসের অন্য রূপ

বিদায়বেলায় স্টোকসের অন্য রূপ ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২২ ১৩:৫৩
Share: Save:

এক দিনের জার্সিতে ‘বিগ বেন’-কে শেষ বারের মতো দেখার জন্য চেস্টার লে স্ট্রিট মাঠ কানায় কানায় পূর্ণ। এক দিনের ম্যাচে শেষ বারের মতো বেন স্টোকসের কাছে বিশেষ কিছু দেখতে চাইছেন তাঁরা। দেখলেন। না, ব্যাট বা বল হাতে কিছু করতে পারেননি স্টোকস। পাঁচ ওভার বল করে দিয়েছেন ৪৪ রান। ব্যাট করতে নেমে পাঁচ রান করে আউট হয়ে গিয়েছেন। কিন্তু ম্যাচের শেষে তিনি যেটা করলেন, সেটা মন জয় করে নিল ক্রিকেট ভক্তদের।

খেলা শেষে নিজের টুপি খুলে এক কিশোর সমর্থকের মাথায় পরিয়ে দেন স্টোকস। ‘থ্রি লায়ন্সের’ টুপিতে সইও করে দেন তিনি। তার পরে সিঁড়ি বেয়ে উঠে যান সাজঘরে। দেখে মনে হল, স্টোকস যেন ব্যাটন তুলে দিলেন নতুন প্রজন্মের হাতে।

স্টোকসের এই উপহার পেয়ে অভিভূত কিশোর সমর্থক। তাঁর এই কাজের প্রশংসা করেছেন ইংল্যান্ডের ক্রিকেট সমর্থকেরা। টুইট করেছে ইংল্যান্ড ক্রিকেট দলের সমর্থক গোষ্ঠী ‘বার্মি আর্মি।’

শেষ ম্যাচে স্টোকসকে অবশ্য জয় উপহার দিতে পারেনি ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকার কাছে ৬২ রানে হেরেছে তারা। প্রথমে ব্যাট করে রাসি ভ্যান ডার ডুসেনের শতরানে ভর করে ৫ উইকেটে ৩৩৩ রান করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ২৭১ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ben Stokes ODI series retirement england cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE