Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cheteshwar Pujara

Cheteshwar Pujara: নতুন ভূমিকায় চমক পুজারার, অধিনায়ক হয়েই লর্ডসে শতরান

মিডলসেক্সের বিরুদ্ধে লর্ডসে শতরান করলেন চেতেশ্বর পুজারা। সাসেক্সের অধিনায়ক করা হয়েছে তাঁকে। অধিনায়ক হিসাবে প্রথম ম্যাচেই চমক পুজারার।

অধিনায়ক হয়েই শতরান পুজারার

অধিনায়ক হয়েই শতরান পুজারার ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২২ ১০:৩৫
Share: Save:

কাউন্টি ক্রিকেটে সাসেক্সের হয়ে দুরন্ত ছন্দে চেতেশ্বর পুজারা। এ বার দলের অধিনায়ক হিসাবে শতরান করলেন তিনি। কাউন্টি চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ডিভিশনের খেলায় মিডলসেক্সের বিরুদ্ধে লর্ডসে শতরান এল ভারতীয় ব্যাটারের ব্যাট থেকে।

মিডলসেক্সের বিরুদ্ধে পুজারার ব্যাটে ভর করে প্রথম দিন ভাল জায়গায় সাসেক্স। চার নম্বরে ব্যাট করতে নেমে সতীর্থ টম আলসোপের সঙ্গে ২১৯ রানের জুটি গড়েন পুজারা। টম ১৩৫ রান করে আউট হন। কিন্তু পুজারা নিজের খেলা চালিয়ে যান। শতরান করেন তিনি। ১০টি চার ও একটি ছক্কা মেরেছেন এই ডান হাতি ব্যাটার। প্রথম দিনের শেষে সাসেক্সের রান ৪ উইকেটে ৩২৮। পুজারা ১১৫ রান করে অপরাজিত রয়েছেন।

কাউন্টিতে মিডলসেক্সের হয়ে খেলছেন উমেশ যাদব। পুজারার বিরুদ্ধে ভাল বল করলেও তাঁকে আউট করতে পারেননি উমেশ। প্রথম দিন ১৮ ওভার বল করেও উইকেটের খাতা শূন্য থাকে ভারতীয় বোলারের।

সাসেক্সের হয়ে চলতি মরসুমে পঞ্চম শতরান করলেন পুজারা। তার মধ্যে দু’টি দ্বিশতরান। প্রথম ম্যাচেই ডার্বিশায়ারের বিরুদ্ধে দ্বিশতরান হাঁকেন তিনি। তার পরে উরসেস্টারশায়ারের বিরুদ্ধে শতরান ও ডারহামের বিরুদ্ধে দ্বিশতরান করেন তিনি। মিডলসেক্সের বিরুদ্ধে এর আগে একটি ম্যাচে ১৭০ রান করেছেন পুজারা।

মিডলসেক্সের বিরুদ্ধে অধিনায়কের ভূমিকায় দেখা গিয়েছে পুজারাকে। সাসেক্সের অধিনায়ক টম হেইনস লিস্টারশায়ারের বিরুদ্ধে ব্যাট করতে গিয়ে ডান হাতের কব্জিতে চোট পেয়েছেন। হাড় ভেঙেছে তাঁর। আপাতত পাঁচ থেকে ছ’সপ্তাহ ক্রিকেটের বাইরে তিনি। তাঁর জায়গায় অন্তর্বর্তী অধিনায়ক হিসাবে পুজারার নাম ঘোষণা করেছে সাসেক্স।

সাসেক্সের প্রধান কোচ ইয়ান সালিসবুরি এই প্রসঙ্গে বলেছেন, ‘‘টম না থাকায় পুজারা দায়িত্ব নিতে আগ্রহ দেখিয়েছে। তাই ওকে দায়িত্ব দেওয়া হয়েছে। দলে যোগ দেওয়ার পর থেকে পুজারার মধ্যে নেতা হওয়ার সব ধরনের গুণ দেখেছি। আন্তর্জাতিক ক্রিকেটে পুজারার অনেক বছরের অভিজ্ঞতা রয়েছে। আশা করছি সেই অভিজ্ঞতা দিয়ে ও ভাল ভাবে দলকে নেতৃত্ব দিতে পারবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE