Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ODI Cricket

এক দিনের ক্রিকেট থেকে আরও এক তারকার বিদায় ঘটতে পারে, গুরুত্ব হারাচ্ছে ৫০ ওভারের খেলা

এখন বেশির ভাগ ক্রিকেটার ৫০ ওভারের ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন। এক দিনের ক্রিকেট থেকে বেন স্টোকসের অবসরের সিদ্ধান্ত যেমন চমকে দিয়েছিল সকলকে।

ICC ODI cricket World cup 2019

২০১৯ সালের এক দিনের বিশ্বকাপজয়ী ইংল্যান্ড দল। ছবি: ইংল্যান্ড ক্রিকেট বোর্ড

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ১৫:৪০
Share: Save:

এক দিনের ক্রিকেট থেকে বেন স্টোকসের অবসর চমকে দিয়েছিল সকলকে। সেই ইংল্যান্ড দলের আরও এক ক্রিকেটার এক দিনের ক্রিকেট থেকে অবসর নিতে পারেন। ভারতের মাটিতে এ বছর এক দিনের বিশ্বকাপ শেষ হলে ৫০ ওভারের ক্রিকেট থেকে অবসর নিতে পারেন মইন আলি।

৫০ ওভারের ক্রিকেট থেকে অবসর নিলেও ২০ ওভারের ক্রিকেটে খেলবেন মইন। ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণে মন দিতে চান তিনি। মইন বলেন, “বয়স হলে এক দিনের ক্রিকেট খেলা কঠিন হয়ে যায়। ৫০ ওভার ফিল্ডিং করা খুব সহজ নয়। আমার বয়স এখন ৩৫ বছর, ২৬ বছর নয়। আমি অবশ্যই খেলতে চাই। কিন্তু তরুণ কেউ যদি ভাল খেলে এবং জাতীয় দলে খেলার জন্য তৈরি থাকে, তা হলে তাদের সুযোগ দেওয়া উচিত।” তরুণ ক্রিকেটারদের সুযোগ দেওয়ার জন্য নিজে থেকেই সরে যেতে চাইছেন মইন।

ইংল্যান্ডের গুরুত্বপূর্ণ ক্রিকেটার মইন। তাঁর মতো অলরাউন্ডার যে কোনও দলের সম্পদ। মইন বলেন, “নিজের জন্য খুব বেশি লক্ষ্য রাখি না। তবে আমি এই বিশ্বকাপটা খেলতে চাই। সেই সঙ্গে বিশ্বকাপটা জিততে চাই। তার পর ভাবব কী করব।” ২০১৯ সালে বিশ্বকাপ জিতেছিল ইংল্যান্ড। মইনদের কাছে সুযোগ এ বার সেই বিশ্বকাপ ধরে রাখার।

মইন নিজেই বেছে দিয়েছেন তাঁর উত্তরসূরি। তিনি বলেন, “আমি বলছি না যে আমি অবসর নেব। আবার এটাও বলছি না যে অবসর নেব না। একটা সময় মনে হতেই পারে যে, সব হয়ে গিয়েছে। সেই সময় চাইব লিয়াম লিভিংস্টোন এবং উইল জ্যাকসি আমার জায়গা নেবে। চাইব পরের বিশ্বকাপের আগে এরা তৈরি হয়ে যাবে।”

ইংল্যান্ড এখন বাংলাদেশের বিরুদ্ধে সাদা বলের সিরিজ় খেলতে ব্যস্ত। ০-২ ব্যবধানে পিছিয়ে রয়েছেন মইনরা। শেষ ম্যাচ মঙ্গলবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ODI Cricket Moeen Ali ECB england cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE